চসিক নির্বাচন : শীঘ্রই বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা

মাহবুব-উল আলম হানিফ

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে যাচ্ছে আওয়ামী লীগ। নগর আওয়ামী লীগের লিখিত সুপারিশের ভিত্তিতে নির্বাচনের আগেই সাংগঠনিক শাস্তি পেতে পারেন আওয়ামী লীগের বিদ্রোহীরা।

বুধবার (২০ জানুয়ারি) নগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বিশেষ বর্ধিত সভায় অংশগ্রহণশেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) মাহবুব উল আলম হানিফ এ কথা বলেন।

আরো পড়ুন : সেনাবেষ্টনিতে শপথ নিলেন বাইডেন
আরো পড়ুন : চমেক নতুন অধ্যক্ষ ডা. সাহেনা আকতার

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘মেয়র পদে মনোনয়ন দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে দেওয়া হয়। আর কাউন্সিলরদেরও দলীয় কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন বোর্ড থেকে সমর্থন দেওয়া হয়। বোর্ড যাচাই-বাছাই করে সবকিছু বিবেচনায় নিয়ে তাদের সমর্থন দিয়েছে। এখানে যারা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থী হয়েছে তাদের আমরা বারবার অনুরোধ করেছি, প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ার জন্য। যারা এখনও তা করেননি, তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে লিখিত সুপারিশ কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠানো হয়েছে। আমাদের ওয়ার্কিং কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হবার কথা। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা সম্ভব হচ্ছে না। এক্ষেত্রে একমাত্র সাংগঠনিক ক্ষমতা আছে মাননীয় প্রধানমন্ত্রী, আমাদের সভানেত্রীর হাতে। আমরা আশা করছি, আগামী দুই একদিনের মধ্যেই বিদ্রোহীদের বিরুদ্ধে চূড়ান্তভাবে কঠোর সাংগঠনিক ব্যবস্থার ঘোষণা আসবে।’

শেয়ার করুন