চোরাই ১০ ভরি স্বর্ণালংকারসহ ৩ চোর আটক হাটহাজারীতে

চোরাই ১০ ভরি স্বর্ণালংকারসহ ৩ সক্রিয় চোর আটক হাটহাজারীতে

চট্টগ্রাম : দুর্ধর্ষ চুরির ঘটনায় চোরাই স্বর্ণালংকারসহ ৩ সক্রিয় চোর সদস্যকে আটক করেছে হাটহাজারী থানা পুলিশ। এসময় চুরির কাজে ব্যবহৃত ২টি প্রাইভেট কার এবং ১০ ভরি চোরাই স্বর্ণালংকার জব্দ করে পুলিশ।

আটকরা হলেন-সন্দ্বীপের মগদারা এলাকার বাহার আলীর বাড়ী মৃত মফিজুর রহমানের ছেলে মো. মহিবুল্লাহ(২০) বর্তমানে নগরীর লালদীঘির পাড় এলাকার ভাড়া বাসায় বসবাস করেন। সন্দ্বীপের কালাপানিয়া ইউনিয়নের ইউনুছ ভেন্ডার বাড়ির মো. মহির উদ্দিনের ছেলে মো. রুবেল (২৯) বর্তমানে নগরীর হালিশহরের ফুল চৌধুরী পাড়ার আকবর রুটিওয়ালার বাড়ীর ভাড়াটিয়া। এবং অপর ব্যক্তি সীতাকুণ্ডের জাফরাবাদ এলাকার ডাকপিয়নের বাড়ির মৃত নাছির আহাম্মদের ছেলে মো. সেকান্দর(৪২) বর্তমানে হাটহাজারীর পশ্চিম দেওয়ান নগর এলাকার ফায়ার সেন্টার, হাজীর তলা আংকুর সর্দারের বাড়ীতে বসবাস করেন।

আরো পড়ুন : জেলা প্রশাসক কার্যালয়ে ‘বীর মুক্তিযোদ্ধা চেয়ার’ উদ্বোধন
আরো পড়ুন : ভোটে জিতলে মাদক-সন্ত্রাস-চাঁদাবাজ মুক্ত ওয়ার্ড গড়বেন নুরুল আবছার

বিষয়টি নিশ্চিত করে মডেল থানার ওসি (তদন্ত) রাজীব শর্মা বলেন, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পৃথক পৃথক অভিযান চালিয়ে চোর চক্রের ৩ সদস্যকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১০ভরি ০৪ রতি স্বর্ণালংকার এবং চুরির কাজে ব্যবহৃত ২টি প্রাইভেট কার উদ্ধার করা হয়। পরে সেগুলো জব্দ করা হয়।

পুলিশ জানায়, হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের কাটিরহাট বাজারের ইউনিয়ন পরিষদ মার্কেটের নিচতলায় জয় গুরু জুয়েলার্স নামক একটি স্বর্ণালংকারের দোকান থেকে গত ১৫ জানুয়ারি রাতের আঁধারে দরজার গ্রীল কেটে চােরের দল বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়। পরে দোকানের মালিক পংকজ চন্দ্র হাজারী(৫৫) বাদি হয়ে হাটহাজারী মডেল থানায় এ সংক্রান্তে একটি অভিযোগ করেন। অভিযোগ সূত্রে এক এক করে ৩ চোরকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে

পুলিশ আরো জানায়, বিশেষ অভিযান চালিয়ে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মো. মহিবুল্লাহ(২০)কে বড়দিঘীর পাড়, রুবেল(২৯)কে রাত সাড়ে আটটার দিকে হালিশহর এবং মো. সেকান্দর(৪২)কে রাত পৌনে ১১টার দিকে হাটহাজারীর পশ্চিম দেওয়ান নগর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

এ সময় মো. রুবেলের ভাড়া বাসার সামনে রাস্তার উপর থেকে ঘটনার সময় ব্যবহৃত ২টি প্রাইভেটকার এবং মো. সেকান্দরের দেওয়ান নগর বাসা থেকে চোরাই স্বর্ণের নাকফুল ৫১টি, চেইন ১টি, আংটি ২০টি, কানের দুল ৭৫টি উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন ১০ ভরি, ৪ রতি। বাজার মূল্য প্রায় সাড়ে ৫ লাখ টাকা। পরে এসব মালামাল জব্দ করে আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।