নৌকার প্রার্থী রেজাউলের ইশতেহারে ৩৭ প্রতিশ্রুতি

নৌকার প্রার্থী রেজাউলের ইশতেহারে ৩৭ প্রতিশ্রুতি

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী। ঘোষিত ইশতেহারে জলাবদ্ধতা নিরসন, যানজট নিরসনসহ ৩৭টি প্রতিশ্রুতি স্থান পেয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে বঙ্গবন্ধু হলে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানসহ নেতৃবৃন্দদের নিয়ে ইশতেহার ঘোষণা করেন।

আরো পড়ুন : সাম্য সম্প্রীতির চট্টগ্রাম গড়তে শাহাদাতের ৯ প্রতিশ্রুতি
আরো পড়ুন : বান্দরবানে ৩৩৯টি ঘর পেল ভূমি-গৃহহীন পরিবার

জলাবদ্ধতা ও জোয়ারের পানি প্রবেশ রোধে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ হাজার কোটি টাকার বেশি বরাদ্দ দিয়েছেন উল্লেখ করে রেজাউল করিম বলেন, সিডিএ, ওয়াসা, সিটি করপোরেশনসহ কিছু সেবা সংস্থা এই মহাপরিকল্পনা বাস্তবায়ন করছে। ওয়াসায় যুক্ত হয়েছে পয়ঃনিষ্কাশন প্রকল্প। এসব মহাপ্রকল্প ঠিকভাবে বাস্তবায়নে অবশ্যই সর্বোচ্চ মনোযোগ থাকবে।’

হোল্ডিং ট্যাক্স সেবা খাতে বড় আয়ের উৎস উল্লেখ করে তিনি বলেন, গৃহকর নিয়ে নানা সময়ে বিতর্ক তৈরি হয়। আবার শত শত কোটি টাকা হোল্ডিং ট্যাক্স বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছে বকেয়া পড়ে আছে। বিতর্ক অবসানে ডিজিটাল গৃহশুমারি করে বাড়িওয়ালা ভাড়াটিয়া যাতে কেউ ক্ষতিগ্রস্ত না হন।

তিনি বলেন, যৌক্তিক হারে গৃহকর নির্ধারণ করা হবে। নাগরিক সেবা চালু রাখতে করদাতাদের স্বচ্ছতা, দায়বদ্ধতাও পূর্বশর্ত। কর বিভাগে সর্বোচ্চ নজরদারি ও স্বচ্ছতা দক্ষতা ফিরিয়ে আনা হবে।

রেজাউল করিম বলেন, ‘নগরের পরিষ্কার-পরিচ্ছন্নতা, সড়ক বাতিসহ সব ধরনের নাগরিক সুবিধা দেওয়া সিটি করপোরেশনের প্রধান কাজ। আধুনিক চাহিদা ও বাস্তবতায় সিটি করপোরেশনকে আরও অনেক নাগরিক সেবার দায় টানতে হবে।

আওয়ামী লীগের উপদেষ্টা ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফাও এসময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন