ভোটের মাঠে গরম তাপ, কেন্দ্রে ঝরল তাজা প্রাণ

চসিক নির্বাচন : ভোঠের কেন্দ্রে গরম তাপ, ঝরল তাজ প্রাণ

চৌধুরী সুমন (চট্টগ্রাম) : চলমান সিটি নির্বাচনের মাঠে বুধবার সকাল থেকেই গরম তাপ। বিরোধী প্রার্থীর এজেন্টদের প্রবেশ করতে না দেওয়াসহ কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগের মাধ্যমে শুরু হয় ঘটনার প্রবাহ। পাথরঘাটা, আমবাগান, লালখান বাজার এলাকায় সকাল থেকেই সংঘাত-সংঘর্ষ শেষ খবর পাওয়া পর্যন্ত চলমান রয়েছে। যদিও শিক্ষা উপমন্ত্রী ভোট দিয়ে বলেছেন নির্বাচন সুষ্ঠু হচ্ছে। পাহাড়তলী আমবাগানে সংঘর্ষে একজন নিহত পওয়ার পর বিজিবি, পুলিশ ও সোয়াট টিম অবস্থান নিয়েছে। ভোট কেন্দ্রে ভোটারের সংখ্যা কম এবং থমথমে পরিস্থিতি বিরাজ করছিল। দুটি সংঘর্ষের ঘটনায় দুই যুবক মারা যাওয়ার খবর পাওয়া গেছে। তারা দুইজনই দু্ই কাউন্সিলর প্রার্থীর সমর্থক।

আরো পড়ুন : দুই প্রার্থীর সমর্থক ভাইয়ের ছুরিকাঘাতে ভাই খুন চট্টগ্রামে
আরো পড়ুন : আমবাগানে সংঘর্ষে যুবকের মৃত্যু

আওয়ামী লীগ মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী ভোট দেয়ার পর জয় নিশ্চিত বললেও বিএনপি মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বরাবরের মত বিভিন্ন ওয়ার্ডে এজেন্টদের বের করে দিয়েছে বলে অভিযোগ করেন।

ডা. শাহাদত বলেন, ভোর ৬টা থেকে আমি মনিটরিংয়ে ছিলাম। ৭টা থেকে জামালখান থেকে বিএনপির এজেন্টদেরকে আওয়ামী লীগের কর্মীরা প্রবেশ করতে দিচ্ছে না বলে জানায়।

তিনি বলেন, আপনারা দেখেছে আওয়ামী লীগের ছেলেরা মহিলাদের শরীরে হাত দিচ্ছে। যা কোনো অবস্থাতেই কাম্য নয়। আমি ভোটারদের বলবো, আপনার শেষ সময় ( বিকাল) পর্যন্ত আপনাদের ভোটের অধিকার প্রতিষ্ঠা করুন। আমরা শেষ পর্যন্ত মাঠে থেকে তাদের নগ্ন, উলঙ্গ কাজ দেখতে চাই।

নগরীর ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে মহিলা ভোটারের উপস্থিতি কম। দলের নেতা কর্মীরা কেন্দ্রের বাহির জটলা বেধে আছে। গণমাধ্যম কর্মীদের দেখলেই ঘটনা জানানোর চেষ্টা করছেন ভুক্তভোগীরা।

এখন পর্যন্ত সহিংসতায় ২৭ জন আহত হয়েছেন। মারা গেছেন দুইজন। একজন আমবাগান এলাকায়। অপরজন সরাইপাড়ায়। দুইজনই দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থক। ছিলেন।

শেয়ার করুন