ইপসা পরিদর্শনে পল্লী-কর্ম-সহায়ক ফাউন্ডেশন এমডি মাঈনউদ্দীন আবদুল্লাহ

ইপসা পরিদর্শনে পল্লী-কর্ম-সহায়ক ফাউন্ডেশন এমডি মাঈনউদ্দীন আবদুল্লাহ

চট্টগ্রাম (সীতাকুণ্ড) : স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা কার্যক্রম পরির্দশন করেছেন পল্লী-কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে সীতাকুণ্ডের মুরাদপুর ইউনিয়নে অবস্থিত ইপসা এইচআরডিসি ক্যাম্পাস পরিদর্শনে আসেন। এসময় তার সাথে পিকেএসএফ উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : বান্দরবানে সেনাবাহিনীর ম্যারাথন প্রতিযোগিতা
আরো পড়ুন : চট্টগ্রামে অস্ত্রের কারখানার সন্ধান, সরঞ্জামসহ নারী আটক

এছাড়াও ইপসা’র পরিচালক (অর্থনৈতিক উন্নয়ন) মো. মনজুর মোরশেদ চৌধুরী, সহকারি পরিচালক (অর্থনৈতিক উন্নয়ন) মো. সাঈদ আক্তার, ইপসা ফোকাল পারসন নেওয়াজ মাহমুদ, ইপসা সীতাকুণ্ড এরিয়া ম্যানেজার দিদারুল ইসলাম, সৈয়দপুর এরিয়া ম্যানেজার ডা. গোলাম মহিউদ্দীন, প্রজেক্ট ম্যানেজার, মো. মহসিন মিয়া, ড. আবু হেনা সজীব, ইমাম উদ্দীন, সুমন দেবনাথ ও রেহানা আক্তার উপস্থিত ছিলেন।

এসময় কৃষি ইউনিট এবং মৎস ও প্রাণিসম্পদ ইউনিটের বিভিন্ন কার্যক্রম, ইপসা ফিজিও থেরাপি সেন্টার, রেডিও সাগর গিরি পরিদর্শন করেন। এরপর ইপসা’র উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা একেএম মফিজুর রহমান মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন তিনি।

সংস্থার প্রধান নির্বাহী মো. আরিফুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন।

সভার শুরুতে সংস্থার পরিচিতি ও পিকেএসএফ’র সহযোগিতায় বাস্তবায়িত কার্যক্রম নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন সংস্থার প্রধান নির্বাহী।

সভাশেষে প্রবীণ ও প্রতিবন্ধী ব্যক্তিদের বয়স্ক ভাতা ও সহায়ক উপকরণ বিতরণ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেছেন, অর্থনৈতিকভাবে অনেক এগিয়েছে বাংলাদেশ। ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটছে। তারই ধারাবাহিকতায় ইপসা সমাজের বৈষম্য কমিয়ে আনতে শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। ভূক্তভোগীদের উচিৎ ইপসার এসব কার্যক্রমের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করা। পূনারায় ভূক্তভোগীরাই যাতে পিছিয়ে পড়া অন্যদের সহযোগিতা করতে পারেন। ভিন্নমতের থাকতে পারে কিন্তু একসাথে থেকে সুখ-দুঃখকে ভাগ করে নিয়ে কাজ করলে এই দেশ আরোও এগিয়ে যাবে।

উল্লেখ্য, মঈনউদ্দীন আবদুল্লাহ ৩৫ বছর ধরে নিষ্ঠা ও সাফল্যের সাথে বাংলাদেশ সিভিল সার্ভিসে কর্মরত ছিলেন। ২০১৮ সালের আগস্ট মাসে কৃষি মন্ত্রাণালয়ের সিনিয়র সচিব হিসেবে অবসর গ্রহণ করেন। এরপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিষ্ঠিত শীর্ষ উন্নয়ন সংস্থা পল্লী-কর্ম-সহায়ক ফাউন্ডেশনে (পিকেএসএফ) ১০ম ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দেন।