সীতাকুণ্ড পাহাড়ে পথহারা ৫ পর্যটক ৯৯৯ ফোন দিয়ে উদ্ধার

সীতাকুণ্ড পাহাড়ে পথহারা ৫ পর্যটক ৯৯৯ ফোন দিয়ে উদ্ধার

চট্টগ্রাম (সীতাকুণ্ড) : বাড়বকুণ্ড পাহাড় দর্শনে গিয়েছিল ৫ পর্যটক। এক পর্যায়ে তারা পথ হারিয়ে দিশেহারা হয়ে পরেন। পরে সরকারের জরুরী সেবা নম্বর ৯৯৯-এ ফোন দেন। ফোন পেয়ে সীতাকুণ্ড থানা পুলিশ এবং ফায়ার সার্ভিস ওই ৫ পর্যটককে উদ্ধার করে স্বস্তির নিঃশ্বাস ফেলেন সবাই।

উদ্ধার হওয়া ৫ পর্যটক-লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার রামকৃষ্ণপুর গ্রামের শামছুল হুদার ছেলে হাবীবুর নবী শুভ (২৩), নোয়াখালী সুধারামপুর থানার মহতাপপুর গ্রামের শাহ আলমের ছেলে শাহরিয়াম ইমন (২৩), চট্টগ্রামের আনোয়ারা থানার জুঁইদন্ডি গ্রামের মুক্তার হোসেনের ছেলে নাহিদ (১৪), সীতাকুণ্ডের বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারীটোলা গ্রামের রাসেলের ছেলে মো. সানি (৮) ও নোয়াখালী চরজব্বার থানার সুবর্ণচর গ্রামের ফজলুল হকের ছেলে দেলোয়ার হোসেন (২৬)। এসময় উদ্ধার হওয়া শুভ অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ঢুঁকরে কেঁদে উঠেন।

আরো পড়ুন : ইপসা পরিদর্শনে পল্লী-কর্ম-সহায়ক ফাউন্ডেশন এমডি মাঈনউদ্দীন আবদুল্লাহ
আরো পড়ুন : চট্টগ্রামে দেয়ালধসে ২জন নিহত, আহত ১

সীতাকুন্ড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল বলেন, শুক্রবার সীতাকুণ্ড পাহাড়ে বেড়াতে ওঠেন ৫ দর্শনার্থী। কিন্তু কিছুক্ষণ বেড়ানোর পরই তারা পথ হারিয়ে ফেলেন। শেষে দিশেহারা হয়ে তারা ফোন করেন ৯৯৯ এ। পরে সীতাকুণ্ড মডেল থানাকে সাথে নিয়ে উদ্ধার অভিযানে নামে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের একটি টিম। অভিযানে নেতৃত্ব দেন সদ্য যোগদান করা সীতাকুন্ড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল। ঐ পাহাড়ে দীর্ঘ সময় খুঁজে তাদেরকে অক্ষত অবস্থায় পুনরায় নামিয়ে আনা হয়।

থানা সূত্র জানায়, শুক্রবার দুপুর পৌনে ৩টায় ৯৯৯ থেকে সীতাকুণ্ড থানায় ফোন করে জানানো হয় উপজেলার বাড়বকুণ্ড পাহাড়ে ৫ পর্যটক পথ হারিয়ে আটকে আছেন। এমন খবর পেয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের যৌথ টিম সেখানে গিয়ে তাদেরকে খুঁজে বের করেন।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক বলেন, নোয়াখালী ও চট্টগ্রাম থেকে আসা পর্যটকরা সীতাকুণ্ডের এসে নাহিদ ও সানিকে নিয়ে বাড়বকুণ্ড পাহাড় দর্শনে যান। কিন্তু পাহাড়ে ঘুরতে ঘুরতে সবাই পথ হারিয়ে ফেলেন। উপায় না দেখে তারা ৯৯৯ এ ফোন করলে সেখান থেকে আমাদেরকে বিষয়টি জানানো হয়। খবর পেয়ে আমাদের পুলিশ ফায়ার সার্ভিসের সহায়তায় তাদেরকে উদ্ধার করে। নিচে ফিরতে পেরে উদ্ধারকৃতরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।

এদিকে, পাহাড়ে পথহারা পর্যটক উদ্ধার করে ‘আনসাং হিরো’ উপাধি পেয়েছন সীতাকুন্ড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল। নবাগত এই সিনিয়র স্টেশন অফিসার সীতাকুন্ড ফায়ার স্টেশনে যোগ দিয়ে একটি উদ্ধার অভিযানে গেলে উদ্ধার হওয়া পর্যটকরা তাকে ‘আনসাং হিরো’ বলে আখ্যায়িত করে সাংবাদিকদের কাছে ফায়ার সার্ভিস সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।