নগরীর ১৫ প্রতিবন্ধী পেল সুদমুক্ত ঋণ

নগরীর ১৫ প্রতিবন্ধী পেল সুদমুক্ত ঋণ

চট্টগ্রাম : বিনাসুদে প্রতিবন্ধী ব্যক্তিকে অর্থ ঋণ সহায়তা দিয়েছে জেলা সমাজসেবা কার্যালয়-১। দাতাসংস্থা সিডিডি ও সিবিএম এর সহযোগিতায় যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) পরিচালিত পিএইচআরপিবিডি প্রকল্পের আওতায় নগরীর ৩৩ ও ৩৪নং ওয়ার্ডের প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠন এপেক্স বডির সফল এডভোকেসীর ফলে জেলা সমাজসেবা কার্যালয়-১ থেকে ক্ষুদ্র ব্যবসা পরিচালনার জন্য এ ১৫ প্রতিবন্ধীর মাঝে সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়েছে।

সোমবার (১ ফেব্রুয়ারি) মোমিন রোডস্থ শহর সমাজসেবা কার্যালয়-১ শহর সমাজসেবা কর্মকর্তা যোবায়ের আলম ও ৩৪নং ওয়ার্ড পৌর কর্মকর্তা মাহাবুব আলমের উপস্থিতিতে এসব ঋণ বিতরণ করা হয়।

আরো পড়ুন : সুদীপ্ত হত্যা : মাসুমসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট, গ্রেফতার দাবী
আরো পড়ুন : জীবনের শপথ করে বলছি, আমি সততা নিয়ে চলেছি : সুজন

৩৪নং ওয়ার্ডের ১০জনসহ মোট ১৫জন প্রতিবন্ধী ব্যক্তিকে এককালীন ২০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়।

ঋণ গ্রহীতাগণ মাছের ব্যবসা, টেইলারিং, কাপড়ের ব্যবসা, মুরগির ব্যবসায় বিনিয়োগ করবেন।

এ প্রসঙ্গে জেএসইউএস-এর সামাজিক উন্নয়ন কর্মসূচীর প্রোগ্রাম ম্যানেজার আরিফুর রহমান বলেন, বিগত ২০১০ সাল থেকে (পিএইচআরপিবিডি) প্রকল্পের উদ্যোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৩ নং পাথরঘাটা ও ৩৪ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ডে প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতা বৃদ্ধি, প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার প্রতিষ্ঠা, স্বসহায়ক দল গঠন, গুরুতর মানসিক সমস্যাগ্রস্থ ব্যক্তিদের চিহ্নিতকরণ এবং বিনামূল্যে ঔষধ প্রদানসহ নানামূখী কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে গঠিত এপেক্স বডির এডভোকেসীর ফলে আজ ১৫ জন প্রতিবন্ধী ব্যক্তি বিনাসুদে ঋণ গ্রহণ করেছে। আমরা প্রত্যাশা করি, এ ঋণ কাজে লাগিয়ে প্রতিবন্ধী ব্যক্তিবর্গ তাদের অবস্থা ও অবস্থানের ইতিবাচক পরিবর্তন ঘটাবে।

শেয়ার করুন