খাদ্যে বিষক্রিয়া : সুস্থ হয়ে উঠছেন গাজীপুরের ২ শতাধিক আনসার

আনসার ও ভিডিবি লগো

আতিকুর রহমান (গাজীপুর) : জেলার কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে খাবার খেয়ে দুই শতাধিক অসুস্থ আনসার সদস্য সুস্থ হয়ে উঠছেন। ধীরে ধীরে সুস্থতা লাভ করছেন অনেকে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও দাবী করেন চিকিৎসকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আনসার সদস্য জানান, গত ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এরপর গত ১৩ ফেব্রুয়ারি শনিবার ওই বাহিনীতে দরবার সভা হয়। সভাশেষে ওইদিন দুপুরের পর সবাইকে খবার বিতরণ করা হয়। ঢাকা থেকে আনা বাবুর্চির রান্না করা খাবার খেয়ে শনিবার মধ্য রাত থেকে আনসার সদস্যরা অসুস্থ হতে শুরু করে। অবস্থা বেগতিক হলে এক এক করে একাডেমির নিজস্ব হাসপাতালে তাদের ভর্তি করা হয়।

আরো পড়ুন : নগর আওয়ামী লীগে কে হচ্ছেন সভাপতি, সম্পাদক
আরো পড়ুন : ইউপি চেয়ারম্যানের শোকজের জবাবে সন্তুষ্ট নয় উপজেলা প্রশাসন

তারা আরও জানান, ১৪ ফেব্রুয়ারি রবিবার দুপুর পর্যন্ত দুই শতাধিক আনসার সদস্য অসুস্থ হয়ে পড়ে। ১০০ বেডের হাসপাতালে জায়গার সংকুলান না হওয়ায় ব্যারাকে রেখে বাকিদের চিকিৎসা দেয়া হয়। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রবিবার রাতে অনেকেই সুস্থ হয়ে উঠেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আনসার একাডেমির এক চিকিৎসক বলেন, ‘খাদ্যে বিষক্রিয়া থেকে তারা অসুস্থ হয়ে পড়েছেন। তবে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে।’

আনসার বাহিনীর জনসংযোগ কর্মকর্তা মেহেনাজ তাবাসসুম সাংবাদিকদের বলেন, ‘খাদ্যে বিষক্রিয়ার কারণে অনেকেই অসুস্থ হয়েছেন। ১০ হাজার সদস্যের জন্য খাবার দেয়া হয়েছিল। অনেকে খাবার দেরিতে খেয়ে থাকতে পারে। সে জন্য হয়তো খাবার নষ্ট হয়ে গিয়েছিল। তাই এ অবস্থা হয়েছে। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’