আবারো শোকজ : জবাবে সন্তুষ্ট না হলে বরখাস্ত হবেন সেই সহকারী অধ্যাপক কানু

কানু কুমার নাথ

বোরহান উদ্দিন (হাটহাজারী) : তথ্য গোপন করে ফটিকছড়ি হেঁয়াকো বনানী ডিগ্রি কলেজে দীর্ঘ ২৬ বছর ধরে সহকারী অধ্যাপকের চাকরী করে আসা কানু কুমার নাথকে আবারো শোকজ করেছে কলেজ কর্তৃপক্ষ। এর আগের শোজকের জবাব দেননি তিনি। এবার শোকজের জবাব না দিলে বা জবাবে কলেজ কর্তৃপক্ষ সন্তুষ্ট না হলে সাময়িক বরখাস্ত হতে পারেন সহকারী অধ্যাপক কানু কুমার নাথ।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) ডাকযোগে শোকজ করা হয়। তিন কার্য দিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। তথ্যটি নিশ্চিত করে কলেজ অধ্যক্ষ ফারুকুর রহমান বলেন, প্রথমবার দেয়া শোকজের কোন জবাব না দেয়ায় ম্যানিজিং কমিটির সিদ্ধান্তে আবারো ওনাকে শোকজ করা হয়েছে। ইতিমধ্যে ম্যানিজিং কমিটির মিটিংয়ে তিরস্কার করাসহ ক্ষোভ প্রকাশ করা হয় তার এমন অনৈতিক কাজের জন্য। শোকজের জবাব না পেলে তাকে সাময়িক বরখাস্ত করা হবে। বিধিমোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়, কলেজ ও ম্যানিজিং কমিটির সমন্বয়ে তদন্ত কমিটি করে তাদের সিদ্ধান্তনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুন : চাঁদের গাড়ি খাদে পড়ে খাগড়াছড়িতে নিহত ২
আরো পড়ুন : পাহাড়ে জনপ্রিয় হচ্ছে ‘তথ্য আপা’ ডিজিটাল সেবা

উল্লেখ্য শোকজ হওয়া সহকারী অধ্যাপক কানু কুমার নাথ তথ্য গোপন করে হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়ন পরিষদের সচিবের পাশাপাশি দীর্ঘদিন ধরে ফটিকছড়ি উপজেলার একটি কলেজে চাকরী করে গেছেন যা সম্পূর্ণ অবৈধ এবং নিয়মবহির্ভূত। ২ ফেব্রুয়ারী পরিষদে বিভিন্ন অনিয়মের অভিযোগে তাকে শোকজ এবং পরবর্তীতে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক বরাবরে চিঠি দেন নির্বাহী অফিসার রুহুল আমিন।