অন্ধকার থেকে আলোয় যেতে চাই, মুক্ত বাংলাদেশ দেখতে চাই : ডা. শাহাদাত

মোহাম্মদপুর নিতাই সংঘের উদ্যোগে মোহাম্মদপুরস্থ খতিবের হাট মুনস্টার চত্তরে বস্ত্র বিতরণ।

চট্টগ্রাম : মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, যুগ যুগ ধরে এই দেশের মাটিতে সকল সম্প্রদায়ের মানুষ সৌহার্দ ও ভ্রাতৃত্বের মধ্য দিয়ে বসবাস করে আসছে। বিভিন্ন সময়ে একসাথে অধিকার রক্ষার জন্য সংগ্রাম করেছে। আমরা এই দেশ নির্মাণ করতে চেয়েছি সত্যিকার অর্থে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ হিসেবে। কিন্তু বর্তমান অগণতান্ত্রিক সরকারের সময়ে মানুষ গণতান্ত্রিক অধিকারগুলো সত্যিকার অর্থে ভোগ করতে পারছে না।বর্তমানে দেশের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে পড়েছে। এই দুর্নীতি থেকে মুক্তি পেতে হলে আমাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। স্বরসতি হচ্ছে জ্ঞান ও বিদ্যার দেবী। তাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে দুর্নীতিমুক্ত জাতি গঠন করতে হবে। আমাদের প্রার্থনা হোক, বাংলাদেশ থেকে অন্যায়, অত্যাচার ও নির্যাতন চলে যাক। আমরা অন্ধকার থেকে আলোয় যেতে চাই। আমরা মুক্ত বাংলাদেশ দেখতে চাই।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধায় স্বরসতি পূজা উপলক্ষে মোহাম্মদপুর নিতাই সংঘের উদ্যোগে মোহাম্মদপুরস্থ খতিবের হাট মুনস্টার চত্তরে বস্ত্র বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আরো পড়ুন : ইটভাটায় লাইসেন্স দিবে জেলা প্রশাসন, অন্যথায় উচ্ছেদ
আরো পড়ুন : ইউপি সচিব কানুর বিরুদ্ধে বিভাগীয় মামলা, বেতন-ভাতাও বন্ধ

এসময় ডা. শাহাদাত সবাইকে স্বরসতি পূজার শুভেচ্ছা জানান এবং সবার কল্যাণ কামনা করেন।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, বিএনপি সাম্প্রদায়িক সম্প্রীতিতে
বিশ্বাসী। বেগম খালেদা জিয়ার সময় রোজা ও পূজা একসাথে হয়েছে। কিন্তু বর্তমান ক্ষমতাসীনদলের সন্ত্রাসীরা এখন মন্দির ও প্রতিমা ভাংচুর করে। বিশ্বজিৎ দাশকে কুপিয়ে হত্যা করে। মা-বোনদের ধর্ষণ করে। হিন্দুদের সম্পত্তি দখল করে। তাদের কোন বিচার হয় না। আইনের শাসন না থাকার কারণে দেশে এখন দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে।

নিতাই সংঘের সাধারণ সম্পাদক জিশু চৌধুরীর সভাপতিত্বে ও প্রদিপ ধর শতদ্বীপ এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইসকান্দর মির্জা, সাবেক সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জসিম উদ্দীন চৌধুরী, পাঁচলাইশ থানা যুব দলের আহবায়ক মো. আলী সাকি, চট্টগ্রাম মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, যুগ্ম সম্পাদক ও নিতাই সংঘের উপদেষ্ঠা সেলিম উদ্দীন রাসেল, চান্দগাঁও থানা যুবদলের আহবায়ক গোলজার হোসেন, নগর যুব দলের সহ সম্পাদক হাফেজ মো. কামাল।

বক্তব্য রাখেন যুবদলের নেতা সাইদুল ইসলাম, সোলাইমান মনা, রাসেল আহমদ, নিতাই সংঘের নেতৃবৃন্দ সতজিৎ বড়ুয়া রুপু, অজয় ঘোষ, বিজয় ঘোষ, জিসু দেব, শিমুল দে, মিল্টন দাশ, প্রদিপ ধর, হৃদয় মিত্র, বিপ্লব ঘোষ, রানী চৌধুরী, জয়মিত্র প্রমুখ।

শেয়ার করুন