খাগড়াছড়িতে নিখোঁজ অমিতা নাইক্ষ্যংছড়িতে উদ্ধার

অমিতা চাকমা

খাগড়াছড়ি থেকে নিখোঁজ হওয়ার তিনদিন পর কলেজ পড়ুয়া অমিতা চাকমাকে নাইক্ষ্যংছড়ি থেকে উদ্ধার উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১০ মার্চ) বিকেল ৫টায় অমিতা চাকমা (২১) নামের ওই কলেজ শিক্ষার্থীকে উদ্ধার করেছে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

আরো পড়ুন : সেই শিক্ষক থানা হাজতে, জন্মদিনের উপহার ফরহাদের হাতে
আরো পড়ুন : সীতাকুণ্ডে শুরু শিব চতুর্দশী মেলা

জানা যায়, উদ্ধার অমিতা চাকমা খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি উপজেলার বামাছড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কুতুবছড়ি গ্রামের থলিপাড়ার নিক্সন চাকমার সহধর্মিণী। তিনি ফটিকছড়ি কলেজের শিক্ষার্থী।

উপপরিদর্শক (এসআই) অরুণ কুমার চাকমা জানান, অমিতা চাকমা ফটিকছড়ি কলেজ পড়ুয়া শিক্ষার্থী। তিনি বিবাহিত। তার স্বামীর সাথে কথা-কাটাকাটির পর অভিমান করে একপর্যায়ে তার এক বন্ধুর সহযোগিতায় নিখোঁজ হয়ে যায়। বিভিন্ন এলাকায় অনেক খোঁজাখুজির পর ব্যর্থ হলে স্বামী নিক্সন চাকমা চট্টগ্রামের ফটিকছড়ি থানায় একটি সাধারণ ডায়েরি (২৮৫-৭/০৩/২০২১ইং) করেন।

পরে মোবাইল ট্রেকিং এর মাধ্যমে এলাকা চিহ্নিত করে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের সহযোগিতা চান অমিতার স্বামী ও বাবা। দায়েরকৃত জিডির প্রেক্ষিতে এবং মোবাইল নাম্বারের ট্রেকিং এর ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেনের নির্দেশনায় একটি টিম নিয়ে উপজেলার ঘুমধুম ইউনিয়নের বৈদ্যছড়া এলাকার জামিরতলী গ্রাম থেকে অভিযান চালিয়ে সুস্থ অবস্থায় অমিতা চাকমাকে উদ্ধার করে।

তবে এ বিষয়ে অমিতা চাকমার বাবা এবং স্বামী নিক্সন চাকমা সাংবাদিকদেরকে প্রতিক্রয়া জানাতে রাজি হননি। তারা জানান, অমিতা সুস্থ আছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে উদ্ধারের বিষয়টির সত্যতা নিশ্চিত করেন নাইক্ষ্যংছড়ি অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন।