সীতাকুন্ডে যুবলীগ কর্মীকে কুপিয়ে জখম

শওকত

চট্টগ্রাম : সীতাকুন্ডে শওকত (২৭) নামের এক যুবলীগ কর্মীকে কুপিয়ে মারাত্মক জখম করেছে তার সংগঠনের আরেক কর্মী বন্ধু মামুন।

বৃহস্পতিবার (১১ মার্চ) রাত ৮টার দিকে উপজেলার কুমিরা ইউনিয়নের ডেলি পাড়া এলাকার সাবেক ‘জেনিট ক্লাব’ কক্ষে এই ঘটনা ঘটে।

এ ঘটনাকে কেন্দ্র করে শওকতের অনুসারীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, শওকত ও মামুন দুজন একসময়ের ঘনিষ্ঠ বন্ধু। দুজনের নামে ইয়াবা ও ডাকাতির একাধিক মামলা রয়েছে। তারা দুজনেই যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। বৃহস্পতিবার রাত ৮টার দিকে শওকত কয়েকজনের সঙ্গে ক্লাব কক্ষে বসে ছিলেন। এমন সময় মামুন হঠাৎ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে ক্লাবে প্রবেশ করে শওকতকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। ধারালো দায়ের কোপে শওকতের মাথা মারাত্মক জখম হয়। এ সময় সঙ্গে থাকা অন্যরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

শওকতকে হামলার ঘটনায় তার অনুসারীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যারিকেড দিলে প্রায় ঘণ্টাব্যাপী তীব্র যানজটের সৃষ্টি হয়। পরবর্তীতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোর্শেদ চৌধুরী ও মেম্বার হারুনুর রশিদ বলেন, এ দুজন তাদের নানা অপকর্ম ঢাকতে নব্য আওয়ামী লীগে যোগ দিয়েছেন। এ দুজনের কারোরই দলীয় কোনো পদ নেই।

জানা গেছে, হারুন মেম্বারসহ এলাকার কিছু প্রবীণ ব্যক্তি আট থেকে নয় বছর আগে জেনিট ক্লাব প্রতিষ্ঠা করেন। বছরখানেক আগে শওকত ও মামুনেরা এটি দখল করে নেয়। তারা সেখানে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টানিয়ে নিজেদের অফিস বানিয়ে নেয়। তবে এটি সড়ক ও জনপথের জায়গায় অবস্থিত।

সীতাকুন্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম বলেন, এ ঘটনায় রাতে মামলা দায়ের হবে এবং তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।