মহামায়ায় মহামিলন এসএসসি প্রাক্তনদের

মহামায়ায় মহামিলন মিরসরাই উপজেলা এসএসসি-২০০০ প্রাক্তনদের

মিরসরাই (চট্টগ্রাম) : মিরসরাই উপজেলা এসএসসি ২০০০ ব্যাচের ২০বছরপূর্তি উদযাপন উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলা বসেছে মিরসরাই মহামায়া লেকে।

শুক্রবার (১২ মার্চ) সকাল থেকে শুরু হয়ে বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে বিকাল ৫টায় এ মিলন মেলার সমাপ্তি ঘটে।

মিরসরাইয়ের অন্যমত পর্যটন কেন্দ্র মহামায়া লেকে আয়োজিত মিলন মেলায় উপজেলার প্রায় ৩শত ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করে। সকালে অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেন স্কুল জীবনের বন্ধু বান্ধবীরা, বুঝে নেয় তাদের নিজ নিজ ২০০০ ব্যাচের গেঞ্জি, নাস্তা, গিফট। বেলা ১১টায় পুনর্মিলনী উদ্বোধন করার পরপরই মোটর সাইকেল শোভাযাত্রা অনুষ্ঠানস্থল উপজেলার ঠাকুরদিঘী বাজার থেকে মহামায়া লেক পর্যন্ত প্রদক্ষিণ করা হয়।

আরো পড়ুন : ব্যাংক কর্মকর্তাকে ‘প্রেমের ফাঁদে ফেলে’ মুক্তিপণ আদায়, গ্রেপ্তার ৪
আরো পড়ুন : টিকা নিয়েও করোনা আক্রান্ত হওয়ার ৩ কারণ

প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এই মিলন মেলার উদ্যোক্তা ও সমন্বয়কারীরা জানান, মিরসরাই উপজেলার সমবয়সি ও সহপাঠি শিক্ষার্থীদের সাথে সেতু বন্ধন তৈরির উদ্যেশ্যে এই আয়োজন করা হয়েছে। গত একমাসের প্রচার প্রচারনাশেষে নিজেদের নাম রেজিষ্ট্রেশনের মাধ্যমে উপজেলার প্রায় ৩শ জন প্রাক্তন ছাত্র-ছাত্রী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে। সকাল থেকে আমাদের মিলন মেলার কার্যক্রম শুরু হয়।

প্রত্যেকের মধ্যে আমাদের লগো সম্বিলিত টি শার্ট বিতরণ করে। টি শার্ট পড়ে মহামায়া লেক পর্যটন কেন্দ্রে প্রবেশ করে সামান্য ঘুরাঘুরিশেষে নৌকা ভ্রমণে বের হয়ে লেক এলাকার প্রাকৃতিক সৌন্দর্য ও ঝরণা উপভোগ করে। এর ফাকেই আনন্দ আড্ডা করে, গল্প ও ছাত্র জীবনের বিভিন্ন স্মৃতি রোমন্সন করা হয়। দুপুরে জুমার নামাজ লেক এলাকায় সম্পন্ন করে দুপুরের খাবার সম্পন্ন করা হয়। খাবার শেষে আনুষ্ঠানিক আলোচনা সভা হয় সেখানে আমারা আমাদেও পারস্পরিক সম্পর্ক স্থাপন, যোগাযোগ রক্ষা ও একে অপরের দুখ সুখে কিভাবে সহযোগীতা করতে পারি এবং মিরসরাইয়ের সামাজিক উন্নয়নের যুব সমাজের ভূমিকা নিয়ে আলোচনা হয়। আলোচনা শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয় । র‌্যাফেল ড্র শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতার সমাপ্ত করা হয়।

অনুষ্ঠানের সমন্বয়ক জহির উদ্দিন আরিফ জানান, ‘এরকম অনুষ্ঠান প্রত্যেক বছর করতে চাই। সকল বন্ধুদের সহযোগিতা পেলে প্রতি বছর এমন মিলনমেলা করতে পারবো।’