মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে ৬ বসতঘর পুড়েছে, ক্ষতি ১৫ লাখ

….

চট্টগ্রাম : মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে ৬টি বসতঘর পুড়ে ছাই হয়েছে গেছে। সোমবার (১৫ মার্চ) রাত ১টায় উপজেলার মায়ানী ইউনিয়নের পুর্ব মায়ানী মনু ভূইয়াপাড়া এলাকার নুরু কামলা বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে প্রায় ১৫লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করছেন ভুক্তভোগীরা।

জানা গেছে, সোমবার রাত সাড়ে ১২টায় প্রথমে ছৈয়দুল হকের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে আগুনের লেলিহানে ৬টি ঘর পুড়ে নিঃস্ব হয়ে যায় হতদরিদ্র ৬টি পরিবার।

ক্ষতিগ্রস্তরা হলেন, শাহ আলম, মোঃ রবিন, মোঃ নুরুল ইসলাম, মোঃ সাদ্দাম, মোঃ নিজাম, সৈয়দুল হক। তাদের পরনের কাপড় ছাড়া কিছুই রক্ষা হয়নি।

এসময় নিজাম উদ্দিন ও ইমাম উদ্দিনের জায়গা কেনার জমানো নগদ ১ লক্ষ ২০হাজার টাকা পুড়ে গেছে এবং মো. সাদ্দাম হোসেনের গরু কেনার জন্য জমানো ৯৫ হাজার টাকা পুড়ে গেছে বলে দাবী তাদের।

২নং ওয়ার্ড ইউপি সদস্য মাহফুজ মিয়া জানান, আবু তোরাব বাজারের গার্ড হতদরিদ্র ছৈয়দুল হকের রান্নাঘর থেকে আগুনের সুত্রপাত হয়। বর্তমানে পরিবারগুলো খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

মিরসরাই ফায়ার ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার ইমাম হোসেন জানান, পাকের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে। রাত ১২টা ৪৫মিনিটে খবর পেয়ে এসে দ্রুত আমরা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই।

অগ্নিদুর্গতদের তাৎক্ষনাত ত্রাণ সহায়তা দিয়েছেন মিরসরাই উপজেলা আওয়ামিলীগ, মায়ানী ইউনিয়ন ছাত্রলীগ, ও স্বেচ্ছাসেবী সংস্থা হিতকরী।