বারইয়ারহাটে বর্ণাঢ্যআয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

বারইয়ারহাটে বর্ণাঢ্যআয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

মিরসরাই (চট্টগ্রাম) : পৌর কর্তৃপক্ষের বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিন।

বুধবার (১৭ মার্চ) সকাল থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, ছবিতে বঙ্গবন্ধু শীর্ষক শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শোভাযাত্রা ও গরীব অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণের মধ্য দিয়ে দিবসটি উদ্যাপন করা হয়।

আরো পড়ুন : জাতির পিতার জন্মোৎসব উদযাপন বান্দরবানে
আরো পড়ুন : আজ বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী

বারইয়ারহাটে বর্ণাঢ্যআয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

জানা গেছে, সকাল ৯টায় স্থানীয় বারইয়ারহাট ডিগ্রি কলেজ মাঠ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শেষ হয় পৌর এলাকার জিরো পয়েন্টে গিয়ে। এরপর জিরো পয়েন্ট এলাকায় স্থাপিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বর্তমান মেয়র মো. নিজাম উদ্দিন ও নবনির্বাচিত মেয়র রেজাউল করিম খোকন। সকাল ১০টায় বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে শুরু হয় ‘ছবিতে বঙ্গবন্ধু’ শীর্ষক ছবি আঁকা প্রতিযোগিতা।

এতে অংশ নেয় স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিশু শিক্ষার্থী। দুপুর ১২ থেকে শুরু হয় পৌর এলাকার ভাসমান ও দরীদ্র মানুষদের মাঝে মেজবানি খাবার বিতরণ।

বারইয়ারহাট পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা মুলকেতুর রহমান জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিন উপলক্ষ্যে আগামী ২৫ মার্চ পর্যন্ত আমাদের ধারাবাহিক কর্মসূচি চলবে। পৌর কর্তৃপক্ষের উদ্যোগে এসব আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে আছেন পৌরসভার নবনির্বাচিত মেয়র রেজাউল করিম খোকন।