হালদায় পোনা অবমুক্ত করলেন ব্যারিস্টার আনিস

হালদায় পোনা অবমুক্ত করলেন ব্যারিস্টার আনিস

চট্টগ্রাম : “হালদার পোনা, দেশের সোনা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের একমাত্র মৎস্য প্রজনন ক্ষেত্র ও বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ চট্টগ্রামের হালদা নদীতে মা মাছ বৃদ্ধির লক্ষ্যে হালদা থেকেই সংগৃহীত মা মাছের নিষিক্ত ডিম থেকে উৎপাদিত পোনা অবমুক্ত করা হয়েছে হালদায়।

শনিবার (৩ এপ্রিল) দুপুরে সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর হাটহাজারীর বাস্তবায়নে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের প্যানেল স্পিকার ও স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি।

সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা রনির সার্বিক তত্ত্বাবধানে এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইউনুছ গনি চৌধুরী, জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলী, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ডিম সংগ্রহকারীগণ।

সত্যতা নিশ্চিত করে সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা বলেন, আজকে প্রায় ৫ হাজার পোনা অবমুক্ত করা হয়েছে। পর্যায়ক্রমে আরো করা হবে। গত প্রজনন মৌসুমে হালদা নদী থেকে সংগৃহীত মা-মাছের নিষিক্ত ডিম থেকে উৎপাদিত রেণু সংগ্রহ করে সরকারি হ্যাচারির পুকুরে রেখে নিয়মিত পরিচর্যা করে পোনাকৃতিতে তা হালদায় অবমুক্ত করা হয়েছে।