প্রশাসনের নির্দেশ উপেক্ষিত, সরকারি খাস জমিতে গৃহ নির্মাণ বিশ্বাসের

সরকারি খাস জমিতে গৃহ নির্মাণ করছেন শামছুর রহমান বিশ্বাস।

স্থানীয় প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে সরকারি খাস জমি দখল করে পাকা বসতঘর নির্মাণের অভিযোগ উঠেছে খুলনা ডুমুরিয়ার মাগুরাঘোনা গ্রামের শামছুর রহমান বিশ্বাসের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন এলাকার ভুক্তভোগী আতাউর রহমান বিশ্বাসসহ অন্তত ৫০ ব্যক্তি।

সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ মাগুরাঘোনা গ্রামের মৃত আফছার বিশ্বাসের ছেলে শামছুর রহমান বিশ্বাস মাগুরাঘোনা মৌজার এস এ ৫৭২৫নং দাগের সরকারি খাস সম্পত্তি অবৈধভাবে দখল করে পাকা বসতবাড়ি নির্মাণ কাজ শুরু করেছেন। যা এলাকার সাধারণ মানুষের পানি নিষ্কাশনে ব্যবহৃত হয়। এ ব্যাপারে পার্শবর্তী বাসিন্দা আতাউর রহমান বিশ্বাসসহ ৫০ ব্যক্তি সরকারি খাস জমিতে অবৈধভাবে ঘর নির্মাণ কাজ বন্ধ এবং এলাকার পানি নিষ্কাশনের জন্য উক্ত খাস খালটি উন্মুক্ত রাখার দাবিতে গত ২৩ মার্চ ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আরো পড়ুন : সাগরে খুঁটি সরানোর সরকারি সিদ্ধান্তে ৪ লাখ জেলের মাথায় হাত
আরো পড়ুন : হালদায় পোনা অবমুক্ত করলেন ব্যারিস্টার আনিস

বিষয়টি আমলে নিয়ে উপজেলা প্রশাসন স্থানীয় বয়ারসিং আটলিয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ইউএনও’র নির্দেশনা মোতাবেক ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. ইকবাল হোসেন গত বৃহস্পতিবার সরেজমিন যেয়ে শামছুর রহমান বিশ্বাসকে ঘর নির্মাণ কাজ স্থগিত রাখতে বলেন। কিন্তু তার নির্দেশনা উপেক্ষা করে গতকাল শুক্রবারও ঘর নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন।

এ বিষয়ে জানতে চাইলে বয়ারসিং ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. ইকবাল হোসেন জানান, ইউএনও স্যারের নির্দেশনা মোতাবেক আমি সরেজমিন গিয়ে ঘর নির্মাণ কাজ বন্ধ রাখতে বলেছি।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল ওয়াদুদ জানান, এলাকাবাসীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে বয়ারসিং ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। সে মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার করুন