সীতাকুণ্ডে দুই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

গিয়াস উদ্দীন সালেহ ও মো. আজিজুল হক

চট্টগ্রাম : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়া ও অন্যের পোস্ট শেয়ার করায় অব্যাহতি দেওয়া হয়েছে সীতাকুণ্ডের দুই ছাত্রলীগ নেতাকে।

তারা হলেন, মো. আজিজুল হক ও গিয়াস উদ্দীন সালেহ। সংগঠনের ‘শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত’ থাকার অভিযোগে তাদের অব্যাহতি দেওয়া হযেছে।

জানা গেছে, মো. আজিজুল হক সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগের প্রচার সম্পাদক ও অপর গিয়াস উদ্দীন ভাটিয়ারী ইউনিয়ন ছাত্রলীগের ২ নম্বর ওয়ার্ডের সভাপতি পদে ছিলেন।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম রিয়াদ বলেন, দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য আজিজকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ছাত্রলীগের কাছে আসা আজিজের ফেসবুক আইডি থেকে পোস্ট করা স্ক্রিনশটে দেখা গেছে, সেখানে তিনি মাওলানা মামুনুল হকের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঘটে যাওয়া ঘটনাটিকে মিথ্যা ও তাঁকে হেনস্তা করা হচ্ছে বলে দাবি করেছেন।

ভাটিয়ার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ শাহীন আহমেদ বলেন, ছাত্রলীগের কাছে আসা গিয়াসের ফেসবুক আইডি থেকে শেয়ার করা স্ক্রিনশটে দেখা গেছে, ঐ স্কিনশটে লেখা ‘একজন প্রধানমন্ত্রী কিভাবে সংসদে দাড়িয়ে আল্লামা মামুনুল হক সাহেবের নামে মিথ্যা অপবাদ দিতে পারে’।

আজীজ ছাত্রলীগের নেতাদের কাছে বলেছেন, ওই দিন তাঁর মুঠোফোনটি তাঁর এক মামার কাছে ছিল। স্ট্যাটাসগুলোর বিষয়ে তিনি জানেন না বলে দাবি করেন। গিয়াসউদ্দিনের দাবী তার মুঠোফোনটি হারিয়ে গেলে তার অজান্তে এই পোস্টটি শেয়ার করা হয়।

প্রসঙ্গত, শনিবার (৩ এপ্রিল) বিকেল ৩টায় রয়াল রিসোর্টের ৫ম তলার ৫০১ নম্বর কক্ষে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে এক ‘নারীসহ’ অবরুদ্ধ করে রাখে স্থানীয়রা।