আত্মহত্যা নয়, হত্যা_বিচার না পেলে আমরাও বাবার কাছে চলে যাব

চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ব্যাংক কর্মকর্তা মোর্শেদ চৌধুরীর স্ত্রী ইসরাত জাহান চৌধুরী।

চট্টগ্রাম : ব্যাংক কর্মকর্তাকে মানসিক চাপ সৃষ্টি করে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে। তাই এটা আত্মহত্যা নয়, হত্যা। এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবী করেছেন তার স্বজনরা। অন্যথায় তারাও আত্মহত্যা করবেন বলে হুমকি দেয়া হয় সংবাদ সম্মেলনে।

রবিবার (১১ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ব্যাংক কর্মকর্তা মোর্শেদ চৌধুরীর স্ত্রী ইসরাত জাহান চৌধুরী এই অভিযোগ করেন।

আরো পড়ুন : ভাটিয়ারীতে সড়ক উদ্বোধন করলেন সাংসদ দিদার
আরো পড়ুন : করোনায় একদিকে সর্বোচ্চ ৯জনের মৃত্যু চট্টগ্রামে

তিনি বলেন, আমার স্বামী মোর্শেদ চৌধুরীর ফুফাতো ভাই জাবেদ ইকবাল চৌধুরী , পারভেজ ইকবাল চৌধুরী ও সৈয়দ শাকিব নাইমুদ্দিনের কাছ থেকে ২০১১ সালে ব্যবসার সূত্রে ২৫ কোটি টাকা নেন আমার স্বামী। ২০১৮ সাল পর্যন্ত এর বিপরীতে লভ্যাংশ সহ ৩৮কোটি টাকা পরিশোধ করেন। টাকা পরিশোধ করার পরও ব্যক্তিগত ও রাজনৈতিকভাবে আমার স্বামীর উপর প্রচণ্ড চাপ সৃষ্টি হুমকি-ধমকি দিয়ে আরো টাকা দাবি করছিল। ২০১৮ সালের মে মাসে আমার স্বামীকে ধরে নিয়ে সৈয়দ শাকিব নাইমুদ্দিনের এমএম টাওয়ারে আটকে রাখা হয়ে। আটকে রেখে অস্ত্রের মুখে জিম্মি করে শারীরিক নির্যাতন করে জোরপূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর নেন। আমার স্বামী, আমার ও আমার মেয়ের পাসপোর্ট নিয়ে নেয়। । এই সময় তারা আরো ১২ কোটি টাকা অতিরিক্ত দাবি করে স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর নেয় । এই নিয়ে আমি একটি পাঁচলাইশ থানায় মামলা করি। ব্যবসায়ে তাদের বিনিয়োগকৃত অর্থ সুদে আসলে ফেরত পাওয়ার পরও জামানত চেক ব্যবহার করে মামলা করেও তারা ক্ষ্যান্ত হন নাই।

প্রতিনিয়ত আমার স্বামীকে বিভিন্নভাবে হয়রানি, মানসিক নির্যাতন ছাড়াও আমাকেও নির্যাতন করে। বাসায় আক্রমণ, আমার কন্যাকে অপহরণ, স্বামীকে খুন করবে বলে প্রকাশ্যে হুমকি প্রদান করে। তাহাদের নির্যাতনের কারণে আমার স্বামী আত্মহত্যার মত কঠিন পথ বেছে নিয়েছেন। যা তিনি আত্মহত্যার আগে সুইসাইডাল নোটে উল্লেখ করে গেছেন।

ব্যাংক কর্মকর্তা মোরশেদের মেয়ে মোজাশ্বেরা জুম বলেন, পৃথিবীতে বাবা বিহীন প্রতিটি মুহূর্ত আমার জন্য অত্যন্ত কষ্টকর। বেঁচে থাকা আমার জন্য অর্থহীন মনে হচ্ছে। আত্মহত্যার প্ররোচনা কারীদের বিচার চাই। বিচার না পেলে দাদু সহ আমি ও মা বাবার কাছে চলে যাবো।

ব্যাংক কর্মকর্তা মোরশেদ চৌধুরীর মা নুরনাহার বলেন, ভয় ভীতির মাধ্যমে মানসিক নির্যাতন করে আমার ছেলেকে আত্মহত্যা করার জন্য বাধ্য করেছে। মানবতার মাতা মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আমার পুত্র হত্যার সুষ্ঠু বিচার প্রার্থনা করছি।

সংবাদ সম্মেলনে ব্যাংক র্কমকতা মোরশেদের আত্মীয়স্বজনরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন