বান্দরবান সদর হাসপাতালে চালু হল সেন্ট্রাল অক্সিজেন সেবা

বান্দরবান সদর হাসপাতালে চালু হল সেন্ট্রাল অক্সিজেন সেবা

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : বান্দরবানের ১০০ শয্যা সদর হাসপাতালে স্থাপিত সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এখন থেকে এ হাসপাতালে ভর্তি সকল রোগী সার্বক্ষণিক এ অক্সিজেন সুবিধা পাবেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বান্দরবান সদর হাসপাতাল প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মন্ত্রী এ সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত সাংবাদিকদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধনের মাধ্যমে এক নতুন দিগন্তের উন্মোচন হলো। মন্ত্রী বলেন, এখন থেকে অক্সিজেন এর অভাবে আর সাধারণ জনগণ কষ্ট পাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আজ সারাদেশে চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন হচ্ছে তেমনি পার্বত্য এলাকায় চিকিৎসা ব্যবস্থার উন্নয়নও অব্যাহত রয়েছে।

আরো পড়ুন : চসিক মেয়রকে ‘জীবন চিত্র’র ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন
আরো পড়ুন : সীতাকুণ্ডে সেই পরকীয়া প্রেমিকও গ্রেপ্তার

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে সদর হাসপাতাল প্রাঙ্গণে ৩ কোটি ২৫লক্ষ ৯৫ হাজার টাকা ব্যয়ে স্থাপিত এ সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট থেকে পাইপের মাধ্যমে পুরো হাসপাতালে অক্সিজেন সরবরাহ করা হবে। আর এতে করোনা রোগীসহ যেকোন জটিল রোগীকে সার্বক্ষণিক অক্সিজেন সুবিধা পাবেন।

বান্দরবান সদর হাসপাতালে চালু হল সেন্ট্রাল অক্সিজেন সেবা

সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, পৌর সভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নয়ন কান্তি দাশ, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের নির্বাহী প্রকৌশলী সরকার মোহাম্মদ দেলোয়ার হোসেন, সহকারী প্রকৌশলী মো. মোরশেদুল আলম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরীসহ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক এবং বিভিন্ন সরকারি বেসকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন