মূল্যতালিকা না টাঙানোয় চট্টগ্রামে ১২ দোকানিকে জরিমানা

চট্টগ্রাম: দৃশ্যমান জায়গায় নিত্যপণ্যের মূল্যতালিকা না টাঙানোর দায়ে ১২ দোকানিকে ৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস এ অভিযানে নেতৃত্ব দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, লকডাউনের আদেশ প্রতিপালন, করোনার স্বাস্থ্যবিধি পর্যবেক্ষণ ও পবিত্র রমজানে বাজারদর স্থিতিশীল রাখার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় ষোলশহরের কর্ণফুলী কমপ্লেক্স কাচাবাজারে মুদি, মাংস, মুরগি, মাছ ও ফুটসের দোকানে প্রদর্শিত মূল্য তালিকা যাছাই বাছাই করা হয়। দৃশ্যমান জায়গায় মূল্য তালিকা না টাঙানোর দায়ে ১২ জন ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৩ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, অভিযানকালে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনসাধারণকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করা হয় এবং মাস্কবিহীন মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। অভিযানকালে চসিকের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যরা সহায়তা করেন।

শেয়ার করুন