চসিক বর্জ্য শোধনাগারে চোরাই পণ্য, পুলিশের হানায় আটক ২

চসিক মানব বর্জ্য শোধনাগারে চোরাই পণ্যের মজুদ, পুলিশের হানায় আটক ২

চট্টগ্রাম : বায়েজিদ থানার আরেফিন নগরে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত মানব বর্জ্য শোধনাগারের ভিতরে চোরাই পণ্যের মজুদ গড়ে তুলেছিল একটি সিন্ডিকেট। পরে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ চোরাই পণ্যসহ সিন্ডিকেটের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় পালিয়ে গেছে মানব বর্জ্য শোধনাগারের কেয়ারটেকার ইউনুস।

বুধবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ওই মানব বর্জ্য শোধনাগারের ভিতরে অভিযান চালায় পুলিশ। এসময় ৩শ’ কেজি গুঁড়ো দুধ, ৩০ কেজি চা পাতা, ২টি সিএনজি, ১টি এপাচি ১৫০ সিসি মোটর সাইকেল ও ৩টি বাই সাইকেল জব্দ করা হয়।

আটকরা হলেন-কাজী টিটু (৩৯) ও আলী আহম্মদ ইব্রাহিম (২৮)। তাদের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা রুজু করেছে পুলিশ।

আরো পড়ুন : লকডাউন কার্যকরে বাঁশখালী উপজেলা প্রশাসনের ব্যাপক অভিযান
আরো পড়ুন : রোহিঙ্গা ক্যাম্পে আগুন: ১০ লাখ ডলার সহায়তা দেবে জাপান

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ থানার অফিসার্স ইনচার্জ প্রিটন সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে। এসময় চোরাই মালামালসহ দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

এদিকে, পুলিশের উপস্থিতি দেখে মূহূর্তেই এগিয়ে আসে বহু এলাকাবাসি। আলাপকালে স্থানীয়রা জানান, বলাচলে চসিক পরিচালিত মানব বর্জ্য শোধনাগার অনেকটা সংরক্ষিত। সেই সুযোগ কাজে লাগিয়ে এর কেয়ারটেকার ইউনুস দীর্ঘদিন ধরেই এই বাউন্ডারির ভিতরে এসব মালামাল সংরক্ষণ করছে। পরে আশপাশের দোকানে বিক্রয় করত এসব মালামাল। এর মূল হোতা মানব বর্জ্য শোধনাগারের কেয়ারটেকার মো. ইউনুস। তার দাপটে এলাকার কেউ মুখ খুলতে সাহস করে না। পুলিশের উপস্থিতি টের পেয়ে ইউনুস পালিয়ে গেলেও তার ব্যবহৃত একটি চোরাই মোটর সাইকেলসহ বিপুল পরিমাণ চোরাই মালামাল জব্দ করে নিয়ে গেছে পুলিশ।

শেয়ার করুন