লকডাউনের সুযোগে মহাসড়ক বিভাজক কাটল কারা?

লকডাউনের সুযোগে মহাসড়ক বিভাজক কেটল কারা?

হাকিম মোল্লা (সীতাকুণ্ড) : তখন সকাল সাড়ে ৮টা। প্রখর সূর্যের আলো সরাসরি বিধে পড়ছে চোখে। একটি মোটর সাইকেল সীতাকুণ্ডের দক্ষিণ বাঁশবাড়িয়া হাজীপাড়া রাস্তার মাথা এলাকায় ডানে-বায়ে না তাকিয়ে সোজা মহাসড়কের বিভাজকে উঠে গেল। পশ্চিম থেকে পূর্ব পাশের লাইনে যেতেই বিপত্তি বাধে। যখনই বিভাজক থেকে মহাসড়ক পার হতে ব্যস্ত হয়ে পড়লেন তখনই বাচ্চাসহ ত্রিশোর্ধ্ব এক নারী এসে পড়লো মোটর সাইকেলটির সামনে। আরোহী দ্রুত ব্রেক চাপতেই অল্পের জন্য রক্ষা। তা না হলে মূহূর্তেই এই নারীর জীবনে নেমে আসতে পারতো বিভীষিকা।

মহাসড়কের এই বিভাজক কারা কেটেছে? কেন কেটেছে? কখন কেটেছে? এই উত্তর খুঁজতেই চোখে পড়লো আরোও কয়েকটি মোটরসাইকেল ওই কেটে ফেলা বিভাজকের বিপরীতে গ্রামের সংযোগ সড়ক থেকে উঠে আসছে। তখন পরিষ্কার হওয়া গেল এই এলাকার কিছু যুবকের মোটর সাইকেল চালানোর সুবিধার জন্য মহাসড়কের বিভাজক কেটে ফেলা হয়েছে।

আরো পড়ুন : চট্টগ্রামের মিনা পাল যেভাবে হলেন চলচ্চিত্রের কবরী
আরো পড়ুন : চট্টগ্রামে শ্রমিকের বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ৪

শনিবার (১৭ এপ্রিল) সরেজমিনে ঘুরে এই চিত্র শুধু বাঁশবাড়িয়ার নয়, সীতাকুণ্ডের প্রবেশদ্বার সিটি গেট থেকে ছোট দারোগার হাট এমনকি মিরসরাইয়ের বেশ কিছু স্থানেও চোখে পড়েছে সড়ক বিভাজক কাটা।

স্থানীয় সুশীল সমাজের আশঙ্কা অবৈধভাবে এই সড়ক বিভাজক যারা কেটেছে তারা দুষ্কৃতিকারী। তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা প্রয়োজন। বখাটে বিশৃঙ্খল যুবকরাই এই কাজ বেশি করে। আর সময়টা লকডাউনের জনমানবশূন্য অথবা রাতের কোন এক সময় কেটে ফেলছে। লকডাউনের মধ্যে যেন সড়ক বিভাজক কেটে ফেলার মহৌৎসব চলছে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার নুরুল আলম দুলাল বলেন, এভাবে বিভাজক কেটে যাতায়াত করলে মহাসড়কে চলাচলকারী দ্রুত গামী গাড়ীর জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এর সাথে জড়িতদের অবশ্যই আইনের আওতায় আনা উচিৎ।

বারআউলিয়া হাইওয়ে থানার ওসি নজরুল ইসলাম এ ব্যাপারে বলেন, এভাবে মহাসড়কের বিভাজক কেটে ফেলা সম্পূর্ণ আইনবহির্ভূত কাজ। দ্রুত সওজের সাথে যোগাযোগ করে এগুলো বন্ধ করার ব্যবস্থা নেওয়া হবে।