ইপিজেডে চাঁদাবাজ ধরা স্থানীয়দের হাতে

ইপিজেডে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজ ধরা স্থানীয়দের হাতে

চট্টগ্রাম : নগরীর ইপিজেড থানায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে সোহাগ সরদার (৩৭) নামে এক কথিত সাংবাদিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। এসময় তাঁর কাছ থেকে চাঁদাবাজির চার হাজার ২৫০ টাকা উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২১ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে আকমল আলী রোডের পকেট গেইটের খালপাড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক সোহাগ সরদার ঝালকাঠি জেলার সদর থানার রমজান কাঠি গ্রামের শাহজাহান মাস্টার বাড়ির শাহজাহান সর্দারের পুত্র। বর্তমানে সে ইপিজেড থানা এলাকার নব্বই কলোনির বাসিন্দা।

আরো পড়ুন : সিডিএ চেয়ারম্যান পদে আরো তিন বছরের জন্য বহাল দোভাষ
আরো পড়ুন : মিরসরাইয়ে পুড়ছে সবুজ পাহাড়-ফলজ-বনজ বাগান, হুমকিতে জীববৈচিত্র্য

স্থানীয়রা জানান, ‘দৈনিক সংবাদে আমরা’ নামক একটি ভুঁইফোড় অনলাইন পোর্টালের বিশেষ প্রতিনিধি পরিচয়ে সোহাগ সরদার বিভিন্ন ব্যবসায়ীদের হয়রানি করে আসছিল। লকডাউনে দোকান খোলা রাখলে তাকে চাঁদা দিতে হবে। চাঁদা না দিলে বিভিন্ন হুমকি দিতো সে। একপর্যায়ে চাঁদা নিতে আসলে তাকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে ইপিজেড থানার অপারেশন অফিসার (এসআই) সাজেদ কামাল বলেন, ‘পকেট গেইট থেকে চাঁদাবাজির টাকাসহ সোহাগ নামে এক কথিত সাংবাদিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। তার কাছ থেকে চাঁদার চার হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এ ঘটনায় এক ব্যবসায়ী বাদী হয়ে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। সেই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে বৃহস্পতিবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে।’

উল্লেখ্য, এর আগেও ২০১৯ সালের ৪ জুলাই পিরোজপুরের স্বরূপকাঠিতে ২৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার হয় সোহাগ সরদার। তখন সে নিজেকে ৭১ বাংলা টিভির সাংবাদিক পরিচয় দিয়েছিল।

শেয়ার করুন