করোনায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ সাবেক মেয়র নাছিরের

মাতৃভূমি ফাউন্ডেশনের উদ্যোগে এলাকার কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম : মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন অনিয়ন্ত্রিত মহামারি করোনা বিষয়ে নিজেদের সচেতন হওয়ার পাশাপাশি আশ-পাশের মানুষকে ও সচেতন করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, মানুষ এখন চরম বিপদের মধ্যে দিন কাটাচ্ছে। কভিড-১৯ এর মহা দুর্যোগের কারণে সবার কর্ম ও আয় রোজগার কমে গেছে। এই অবস্থায় এলাকার গরীব বিত্তহীন ও মধ্যবিত্ত পরিবার এবং আর্থিক ভাবে সংকটে পরা মানুষের পাশে সাহায্যের হাত প্রসারিত কারার জন্য এলাকার অর্থ-বিত্ত শালীদের প্রতি বিশেষ অনুরোধ সাবেক এই সফল মেয়র।

বৃহষ্পতিবার (২২ এপ্রিল) বিকালে নগরীর পাঁচলাইশ থানার বেসরকারী প্রতিষ্ঠান মাতৃভূমি ফাউন্ডেশনের উদ্যোগে এলাকার কর্মহীন নারী পুরুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন তিনি।

আরো পড়ুন : লকডাউন তুলে নিন, অভিযুক্তদের নিয়ে আমি জেলে চলে যাব : বাবুনগরী
আরো পড়ুন : সিএমপির চকবাজার থানায় নতুন ওসি আলমগীর মাহমুদ

মাতৃভুমি ফাউন্ডেশনের সভাপতি, আনোয়ারুল ইসলাম বাপ্পীর সভাপতিত্বে এবং নির্বাহী পরিচালক কবি আহসান ইকবাল মঞ্জুর সঞ্চালনায় মুহাম্মদপুরস্থ সংস্থার কার্যালয়ে এ অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন চ্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, নোমান আল মাহমুদ, মহানগর আওয়ামী লীগ নেতা বেলাল আহমেদ, মো: ঈসা, পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম, মহানগর যুবলীগ নেতা সাইফুল ইসলাম, ওয়াহিদুল আলম শিমুল, শাখাওয়াত হোসেন সাকু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা হেলাল উদ্দিন, সালাহ উদ্দিন, মাকসুদ আলী, এভভোকেট সাহেদ হায়দার খান, কামাল রশিদ পারভেজ, জুবায়েত হাসান চন্দন, ইমতিয়াজুল কাদের সানি, নয়ন শীল, প্রমুখ।

আ.জ.ম নাছির বলেন, করোনা ভাইরাস প্রকৃতিগত একটি বৈশ্বিক মহামারী। পুরো বিশ্বের মানুষ আজ এ ভাইরাসের কারণে বিপদগ্রস্থ। কর্ম, ব্যাবসা বানিজ্য, উৎপাদন ও আমদানী রপ্তানি প্রায় বন্ধ রয়েছে। চারিদিকে সংকট ও বিপদ গ্রস্থ মানুষের হাহাকার এমত অবস্থায় সহযোগীতা ও সহায়তার মনোভাব নিয়ে একজন আরেকজনের পাশে না দাড়াঁলে চলমান বিপদ বাড়বে বৈ কমবে না।

তিনি এলাকার বিপদগ্রস্থ মানুষের পাশে ত্রাণ সামগ্রী নিয়ে দাঁড়ানোর জন্য মাতৃভূমি ফাউন্ডেশনের নেতৃবৃন্দকে অভিনন্দন জানান।

মাতৃভূমি ফাউন্ডেশনের সভাপতি আনোয়ারুল ইসলাম বাপ্পী আনোয়ারুল ইসলাম বলেন, করোনা ভাইরাস মানুষের আয় রোজগারের পথ বন্ধ করে দিয়েছে। আজ মানুষ আর্থিক ও শারিরিক দুটি সমস্যাতেই জর্জরিত। এলাকায় দারিদ্রের হার দ্রুত বেড়ে যাচ্ছে। সাধারণ মানুষ অবর্ননীয় দুঃখ কষ্টের মধ্যে দিন যাপন করছেন।

মানুষের এই সমস্যা ও সংকটকে বিবেচনায় রেখে মাতৃভূমি ফাউন্ডেশনের উদ্যোগে আমরা ২০২০ সালের মার্চ থেকেই কভিড-১৯ সচেতনতামূলক এবং এর পাশাপাশি মানুষের আত্মিক উন্নয়নের জন্য নানা ধরণের ত্রান সামগ্রী বিতরণ করে আসছি। তিনি এই কার্য্যক্রম অব্যাহত রাখতে সর্বমহলের সহযোগীতা কামনা করেন।

শেয়ার করুন