করোনার লক্ষণ নিয়ে চালকের মৃত্যু, ২ বাড়ি লকডাউন

বান্দরবান : বান্দরবানে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মো: হাসান নামে একজন বেটারিচালিত টমটম গাড়ীর চালকের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকালে নিহতের বাড়িসহ দুটি বাড়ি লকডাউন করা হয়েছে।

বান্দরবান স্বাস্থ্য বিভাগ ও পরিবার জানায়, সদরের ক্যাচিংঘাটা এলাকার বাসিন্দার টমটম চালক হাসানকে প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে সোমবার রাতে বান্দরবান সদর হাসপাতালে নেয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে অক্সিজেন লাগিয়ে এ্যাম্বুলেন্সে দ্রুত উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রোগীর স্বজন সাহেদুল ইসলাম বাবুল জানান, হাসানকে এ্যাম্বুলেন্সে অক্সিজেন লাগিয়ে রাতে সাড়ে ৯টার দিকে বান্দরবান হাসপাতাল থেকে চট্টগ্রামে নেয়া হয়। রাতে মেডিক্যালের নেয়ার পর চিকিৎসক পরীক্ষা করেই করোনা পজেটিভের বিষয়টি আমাদের নিশ্চিত করে। এদিকে মঙ্গলবার ভোররাতে হাসপাতালে হাসানের মৃত্যু হয়। এরপর হাসানের লাশ সকালে হাসপাতাল থেকে লোহাগাড়া গ্রামের বাড়িতে নিয়ে দাফন করা হয়।

আরো পড়ুন : গুলশান ফ্ল্যাটে তরুণীর লাশ : বসুন্ধরা গ্রুপের এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা

এদিকে বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা জানান, করোনা উপসর্গ ও প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে সোমবার রাতে ইমাজেন্সিতে নিয়ে আসা হয়। প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রামে পাঠানো হলে সেখানেই রোগীর মৃত্যু হয়।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বানু মারমা জানান, সংক্রমন রোধে নিহতের বাড়িসহ ২টি বাড়ি লকডাউন করা হয়েছে।

এসময় অন্যান্যদের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ, পৌরসভার পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখরসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।