গুলশান ফ্ল্যাটে তরুণীর লাশ : বসুন্ধরা গ্রুপের এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা

নিহত মোসারাত জাহান মুনিয়ার সাথে বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় এক তরুণীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার নাম মোসারাত জাহান মুনিয়া। তিনি রাজধানীর একটি কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি কুমিল্লা শহরে থাকে তার পরিবার। আর ভাড়া করা ওই ফ্ল্যাটে একাই থাকতেন মুনিয়া। এ ঘটনায় দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালককে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে আদালত।

সোমবার (২৬ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে বিষয়টি নিশ্চিত করেন গুলশান জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল হাসান ফিরোজ।

এদিকে, এ ঘটনায় নিহতের বড় বোন বাদী হয়ে মামলা দায়ের পর সুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। তিনি যেন দেশত্যাগ করতে না পারেন সে বিষয়ে ইমিগ্রেশন পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

আরো পড়ুন : গাজিপুর থেকে এসে ফটিকছড়িতে আটক নারীসহ ৪ ভুয়া সাংবাদিক
আরো পড়ুন : চিরায়িত বাংলা চলচ্চিত্রের রানী কবরীর চিরবিদায়

পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৭ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলামের আদালত এ আদেশ দেন।

মোসারাত জাহান মুনিয়া (২১) নামের এক তরুণীকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে সায়েম সোবহানের বিরুদ্ধে করা মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান ওই আবেদনটি করেন।

তিনি বলেন, সোমবার সন্ধ্যায় গুলশান ২-এর ১২০ নম্বর সড়কে একটি ভবনের ফ্ল্যাটে গিয়ে নিহত তরুণীর বড় বোন দরজা বন্ধ পান। ধাক্কাধাক্কি করলেও দরজা খুলছিলেন না ওই তরুণী। এর কিছুক্ষণ আগে থেকে তার ফোনও বন্ধ ছিল।

এরপর ফ্ল্যাট মালিকের উপস্থিতিতে মিস্ত্রি দিয়ে পুলিশ দরজা ভেঙে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তরুণীর মরদেহ উদ্ধার করে।

নিহতের বড় বোনের বরাত দিয়ে এডিসি আরও বলেন, মুনিয়ার সঙ্গে এক ছেলের প্রেমের সম্পর্ক ছিল। ফ্ল্যাট ভাড়া নিয়ে মুনিয়া একাই থাকত। পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেয়া হচ্ছে। অভিযোগ পাওয়ার পরে বিষয়টি নিয়ে পুলিশ তদন্ত করবে।

এদিকে এ ঘটনায় রাতে মুনিয়ার বড় বোন নুসরাত জাহান বাদী হয়ে ৩০৬ ধারায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে গুলশান থানায় মামলা করেন। মামলা নম্বর-২৭।

জানা গেছে, মামলার আসামি করা হয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালককে (এমডি)।

শেয়ার করুন