মধ্যরাতে চট্টগ্রামে আটক হেফাজত নেতা মুফতি হারুন ইজহার

মধ্যরাতে চট্টগ্রামে আটক হেফাজত নেতা মুফতি হারুন ইজহার

চট্টগ্রাম : নগরীর লালখান বাজার থেকে হেফাজত নেতা মুফতি হারুন ইজহারকে গ্রেফতার করেছে র‌্যাব। তিনি হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক ছিলেন। তিনি হেফাজতের আরেক আলোচিত নেতা মুফতি ইজহারের ছেলে।

বুধবার (২৮ এপ্রিল) রাত ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয় বলে হেফজতের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তবে এ ব্যাপারে র‌্যাবের কোন বক্তব্য পাওয়া যায়নি।

আটকের বিষয়টি নিশ্চিত করে হেফাজতের আহ্বায়কের প্রেস সচিব ইনামুল হাসান ফারুকী জানান, রাত ১২টার দিকে মুফতি হারুন ইজহারকে ওই মাদরাসা থেকে র‌্যাবের একটি টীম গ্রেফতার করে।

আরো পড়ুন : আজ ভয়াল ২৯ এপ্রিল
আরো পড়ুন : চন্দ্রজয়ী সেই মাইকেল কলিন্স আর নেই

হারুন ইজহারের ব্যক্তিগত সহকারী মো. ওসমান জানান, ‘রাত সাড়ে ১১ টার দিকে র‍্যাবের কয়েকটি গাড়ি এসে মাদ্রাসা ঘেরাও করে শায়খকে গ্রেপ্তার করে নিয়ে গেছে।’

জানা গেছে, হারুন ইজহারের বিরুদ্ধে সম্প্রতি হেফাজতের তাণ্ডবের ঘটনায় সংশ্লিষ্টতাসহ পূর্বের কয়েকটি নাশকতার ঘটনার ইন্দনের অভিযোগ রয়েছে।

এছাড়া তার বিরুদ্ধে মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণ, শাপলা চত্বরে তাণ্ডবের ঘটনাসহ সর্বমোট ১১টি মামলা বিচারাধীন রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণ এবং দুই মাদ্রাসা ছাত্র নিহত হওয়ার ঘটনায় তিনি দীর্ঘদিন কারাভোগও করেন।

শেয়ার করুন