মিরসরাই প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ছাগল ও উপকরণ বিতরণ

মিরসরাই প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ছাগল ও উপকরণ বিতরণ

চট্টগ্রাম (মিরসরাই) : মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল ও উপকরণ বিতরণ করা হয়েছে। বুধবার (৫ মে) সকালে কার্যালয়ের সামনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ জসীম উদ্দিন।

প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল্লাহ মজুমদার সহ প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তাবৃন্দ।

আরো পড়ুন : প্রধানমন্ত্রীর উপহার গরীব ও দুঃস্থদের হাতে পৌঁছে দিলেন পার্বত্য মন্ত্রী
আরো পড়ুন : রাসায়নিক দিয়ে পাকানো আমে বাজার সয়লাব, প্রতারিত হচ্ছে ক্রেতা

উপজেলা প্রাণিসম্পদ অফিসসূত্রে জানা গেছে, বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় নির্বাচিত একজন সিজিএফ ও একজন বাককীপার খামরীর মাঝে খাবার (গমের ভূষি, সরিষার খৈল) ছাগলের আধুনিক ঘর তৈরির সরঞ্জাম (প্লাস্টিক নেট), মিল্ক রিপ্লেসার, ব্ল্যাক বেঙ্গল পাঁঠা বিতরণ করা হয়েছে।

এছাড়া গরু হৃষ্টপুষ্টকরণ প্রকল্পের আওতায় ৫০ জন খামারীর মাঝে কৃমিনাশক ঔষধ, ভিটামিন মিনারেল প্রিমিক্স ও হেলথ কার্ড বিতরণ করা হয়। পাশাপাশি এনএটিপি ফেজ-২ প্রকল্পের আওতায় দুজন ছাগল পালন সিআইজি সদস্যদের মাঝে আধুনিক ঘর তৈরির সরঞ্জাম ও তৈরির নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত এক বছর ধরে করোনকালীন সময়েও ঝুঁকি নিয়ে সব ধরনরে কার্যক্রম চালিয়ে যাচ্ছে উপজেলা প্রাণিসম্পদদ অফিস।