চেম্বারে এসে রোগী জানলেন তার চিকিৎসক আর নেই, তাঁর জানাজা

চেম্বারে এসে রোগী জানলেন তার চিকিৎসক আর নেই, তাঁর জানাজা

হাকিম মোল্লা (সীতাকুণ্ড) : চিকিৎসকের বিদায় মূহূ্র্তে রোগী আসলের চোখের চিকিৎসা নিতে। গ্রামের প্রত্যন্ত অঞ্চলের অনেক রোগীই জানেন না চক্ষুরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা, মাসুদ পারভেজ মারা গেছেন। পরে চেম্বারে চোখের চিকিৎসা নিতে আসা রোগীরা জানলেন তাদের আস্থা, নির্ভরতার জায়গা একমাত্র চিকিৎসক আর নেই। মহান আল্লাহর ডাকে সারা দিয়েছেন। তাঁর নামাজে জানাজা।

সীতাকুণ্ডের কলেজ রোডস্থ নিজ বাড়িতেই চেম্বারে নিয়মিত রোগী দেখেন দেশের খ্যাতনামা চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) চক্ষু বিভাগের প্রধান ও প্রখ্যাত চক্ষুরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. মাসুদ পারভেজ।

আরো পড়ুন : টিসিবির পণ্য দোকানে বিক্রয়কালে জব্দ, ডিলারশীপ বাতিলে সুপারিশ
আরো পড়ুন : জাতীয় অধ্যাপক নিয়োগ পেলেন তিন বিশিষ্টজন

সকাল ১০ টায় সেই চেম্বারে গিয়ে দেখা গেছে শোক বিহবল চেম্বারের দীর্ঘদিনের সহকারী লিটন বড়ুয়া স্থবির হয়ে বসে আছেন।

সকালে রোগী দেখার জন্য সকল প্রস্তুতি নিয়ে রেখেছিলেন চেম্বারের সহকারী লিটন বড়ুয়া। প্রস্তুতির অংশ হিসেবে রোগীদের সিরিয়াল তালিকাও করে ফেলেছিলেন তিনি। পরিপাটি চেম্বারে সকাল ১০টায় রোগী দেখার কথা। সেই অনুযায়ী রোগীরা আসবেন। যারা তার মৃত্যুর সংবাদ শুনেছেন তারা না আসলেও যারা শুনেনি তারা ঠিকই ঠিক সময়ে চলে আসবেন। কারন সময়কে অনেক মূল্য দিতেন প্রখ্যাত এই চক্ষুরোগ বিশেষজ্ঞ।

স্থানীয়রা জানান, এক সপ্তাহ আগে থেকে সিরিয়াল নিতে হয় এই চক্ষুরোগ বিশেষজ্ঞের। সবাই তার কাছে চোখের সমস্যার বিষয়ে সমাধান নিতে আসেন তার চেম্বারে। এখন কার কাছে যাবেন চোখের রোগীরা এই বলে চোখে জল নিয়ে আসেন লিটন বড়ুয়া।

লিটন বড়ুয়াসহ আরোও চারজন স্টাফ রয়েছেন চেম্বারে। একটি ফার্মেসিও রয়েছে সীতাকুণ্ড কলেজ রোডে।

গ্রামের বাড়িতে আসলে সার্বক্ষনিক দেখাশুনার দায়িত্বে থাকা শহিদুল ইসলাম কান্নায় ভেঙে পড়েন। তার সমস্ত ব্যস্ততা ছিলো এই চিকিৎসককে কেন্দ্র করে। আজ সব কিছুই চুপচাপ। বাড়িতে যেখানে চেম্বার বসে সেখানে সুনসান পরিবেশ।

তিনি বৃহস্পতিবার (৬ মে) আনুমানিক রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম মহানগরীর মেহেদীবাগে নিজ বাসায় তারাবি নামাজ পড়ার সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে নগরীর মেহেদীবাগ ন্যাশনাল হাসপাতালে নেয়ার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর । মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে এক মেয়ে ও বৃদ্ধ পিতা ও ৫ বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার সকাল ১০টায় মেডিকেল কলেজ মসজিদে প্রথম নামাজে জানাজা, সকাল ১১ টায় সীতাকুণ্ড সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা এবং বাদ জুমা বারৈয়াঢালা ইউনিয়নের বহরপুর নিজ বাড়িতে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁকে পারিবারিক কবরস্থানে মায়ের পাশেই সমাহিত করা হয়।

শোকে স্তব্ধ সীতাকুণ্ড : ডা.মাসুদ পারভেজ এর আকস্মিক মৃত্যুতে শোক জানিয়েছেন চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এস এম আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া, ইপসা’র প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরীসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

মরহুম ডাঃ মাসুদ পারভেজ ইপসা’র প্রতিষ্ঠাতা উপদেষ্টা বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবী ডাঃ এখলাস উদ্দীনের জৈষ্ঠ্য পুত্র ও ইপসার কার্যকরী পরিষদের কোষাধ্যক্ষ ইয়াসমিন আক্তার জুগনুর বড় ভাই।