হেফাজত তাণ্ডব : জামায়াত নেতা শাহজাহান চৌধুরী গ্রেফতার

জামায়াত নেতা শাহজাহান চৌধুরী গ্রেফতারশাহজাহান চৌধুরী।

চট্টগ্রাম : হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবে প্ররোচনা ও ইন্ধন দেওয়ার অভিযোগে সাতকানিয়ার সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামের নেতা শাহজাহান চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৪ মে) গভীর রাতে সাতকানিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়ার বাসভবন থেকে তাকে আটক করা হয়।

আরো পড়ুন : ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না
আরো পড়ুন : একটু বৃষ্টিতেই সড়কে পানি, ভেসে গেছে ঈদের আনন্দ

বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, রাত ২টার দিকে শাহজাহান চৌধুরীকে আটক করা হয়। গত ২৬ মার্চ হেফাজতের সহিংসতায় ইন্ধন দেওয়ার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

এদিকে শনিবার (১৫ মে) দুপুরে শাহজাহান চৌধুরীকে হাটহাজারী থানায় দায়েরকৃত মামলায় চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার ইকবাল আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বলে আদালত সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির ও কেন্দ্রীয় জামায়াতের মজলিশে সূরার সদস্য শাহজাহান চৌধুরী ১৯৯১ ও ২০০১ সালের নির্বাচনে সাতকানিয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

উল্লেখ্য, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে হাটহাজারীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে হেফাজতে ইসলাম। এসময় হাটহাজারী ভূমি অফিসে আগুন দেওয়া হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে মারা যায় ৪ জন। এ ঘটনায় হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীসহ জামায়াত-বিএনপির নেতাকর্মীদের আসামি করে হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা দায়ের করে পুলিশ।

শেয়ার করুন