জমি বিরোধী পক্ষের হামলায় প্রবাস ফেরত যুবক খুন পটিয়ায়

জমি বিরোধী পক্ষের হামলায় প্রবাস ফেরত যুবক খুন পটিয়ায়

চট্টগ্রাম (পটিয়া) : জমি বিরোধের জের ধরে মো. এরশাদ আলম (৩৬) নামে এক প্রবাস ফেরত যুবককে ছুরিকাঘাত করে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (১৬ মে) রাত পৌনে ৯টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর একঘন্টা আগে রাত পৌনে ৮টায় পটিয়ার কুসুমপুরা ইউনিয়নের গোরনখাইন ফকিরা মসজিদ বাজার এলাকায় প্রতিপক্ষের লোকজন এরশাদ আলম ও তার বড় ভাই মো. নাসেরের (৫০) উপর হামলা করে।

আহত মো. নাসেরকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আরো পড়ুন : বান্দরবানের পর্যটকবাহী যানবাহন চালক ও শ্রমিকেরা
আরো পড়ুন : এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা চট্টগ্রামে

পুলিশ জানিয়েছে, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একই এলাকার আব্দুল আলীম, আব্দুল রহিম ও আব্দুল নূর নামে তিন ব্যক্তি তাদেরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। তারা তিনজনই ফকির মসজিদ বাজারের হোসেন স্টোরের মালিকের ছেলে।

পটিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, জায়গা নিয়ে দুপক্ষের বিরোধে এ হামলার ঘটেছে। বর্তমানে ঘটনাস্থলে আমাদের ফোর্স মোতায়ন আছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক। এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নিহত এরশাদের পারিবাকি একটি সূত্রে জানায়, নিজেদের জায়গাতে ঘর বানাতে গেলে প্রতিপক্ষ রহিম গং তাদের বাধা দেয়। রবিবার ঘর তৈরী করতে বালু আনা হয়। কথা ছিল সোমবার রাজমিস্ত্রী কাজ শুরু করবে। কিন্তু রাতে পাশের জায়গার মালিক আব্দুর রহিম, আব্দুর নূর ও আব্দুল আজিজসহ একাধিক জন দেশীয় অস্ত্র দিয়ে এরশাদ ও নাসেরকে আঘাত করেন। এরশাদের গলায় ছুরিকাঘাত করে গুরুত্বর আঘাত করে। আহত দুই ভাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে এরশাদ মারা যান।