বান্দরবানে ভয়াবহ অগ্নিকান্ড : ৭০ বসতঘর পুড়ে ছাই

বান্দরবানে ভয়াবহ অগ্নিকান্ডে ৭০ বসতঘর পুড়ে ছাই

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : ভয়াবহ অগ্নিকান্ডে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ার ৭০টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, সোমবার (১৭ মে) রাত ১টার দিকে পাড়াটির মধ্যভাগের একটি ঘরের চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মহূর্তে আগুন পুরো পাড়ায় ছড়িয়ে পড়ে এতে পাড়ার ৭০টি বসতঘর সহ ৩টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

আরো পড়ুন : ইসরায়েলকে আরও অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র
আরো পড়ুন : জমি বিরোধী পক্ষের হামলায় প্রবাস ফেরত যুবক খুন পটিয়ায়

এদিকে পাড়াটি সাঙ্গু নদীর তীরবর্তী প্রত্যন্ত এলাকায় হওয়ায় অগ্নিকান্ডের পর সেখানে দমকল বাহিনীর সদস্যরা পৌঁছাতে পারেনি, পরে ভোর পাঁচটার দিকে আগুন স্বাভাবিকভাবে নিভে যায়। বর্তমানে পাড়ার ক্ষতিগ্রস্ত লোকজন খোলা আকাশের নিচে মানবেতর অবস্থায় রয়েছে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে প্রায় দুই কোটি টাকা বলে জনপ্রতিনিধিরা জানিয়েছে।

বান্দরবানে ভয়াবহ অগ্নিকান্ড : ৭০ বসতঘর পুড়ে ছাই

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা জানান, রাত ১টার দিকে পাড়াটির মধ্যভাগের একটি ঘরের চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়, মহূর্তে আগুন পুরো পাড়ায় ছড়িয়ে পড়ে এতে পাড়ার ৭০টি বসতঘর সহ ৩টি দোকান পুড়ে ছাই হয়ে যায় আর এতে প্রাথমিকভাবে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে অগ্নিকান্ডের সংবাদে সকালে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর পক্ষ থেকে নগদ অর্থ ও বিভিন্ন ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।