লোকমান হত্যা : মামলা তুলে নিতে বাদিকে হুমকি

আওয়ামীলীগ নেতা লোকমানের চতুর্থ মৃত্য বার্ষিকী পালিত

আওয়ামীলীগ নেতা লোকমানের চতুর্থ মৃত্য বার্ষিকী পালিত

বোরহান উদ্দিন (হাটহাজারী) : উপজেলার ফতেপুর ইউনিয়নের আওয়ামীলীগ নেতা লোকমান হত্যা মামলার আসামিরা মামলার বাদি ও পরিবারকে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন বাদির ছোট ভাই কলেজ ছাত্রলীগ নেতা মো. নঈম উদ্দিন।

মঙ্গলবার (১৮ মে) লোকমানের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের কবর জেয়ারত ও পুস্পস্তবকের পর সাংবাদিকদের এ অভিযোগ করেন তিনি। তিনি বলেন, হত্যার চার বছর পার হলেও দুজন আসামিকে এখনও আটক করতে পারেনি পুলিশ।

মামলার দুই আসামি আটক হলেও একজন জামিনে এসে বিভিন্ন মাধ্যমে বাদি ও আমাদের পরিবারকে মামলা তুলে নিতে এবং সাক্ষিদের আদালতে সাক্ষি না দিতে হুমকি দিয়ে যাচ্ছে। আসামিরা মাদক ব্যবসার সাথে জড়িত। আর মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় আমার বড় ভাইকে নৃশংসভাবে খুন করা হয়েছিল। আমার ভাই সরকারী দলের সাথে ওৎপ্রত ভাবে জড়িত ছিলেন।

আরো পড়ুন : ফারাক্কা পয়েন্টে ভেসে আসছে লাশ, বাংলাদেশে সতর্কতা
আরো পড়ুন : চট্টগ্রাম বন্দরে কন্টেইনার চাপায় যুবকের মৃত্যু

কবর জেয়ারতে আসা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি এডভোকেট মোহাম্মদ শামিম বলেন, আমরা হতাশ আমরা হতবাক মরহুম লোকমান ছিলেন আওয়ামীলীগের দুঃসময়ের নেতা। তার মত ত্যাগী নেতা বর্তমান সময়ে খুঁজে পাওয়া দুস্কর। তার খুনিরা নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছে। মাদক ব্যবসা করছে আবার নিহতের পরিবারকে রীতিমত হুমকি দিয়ে যাচ্ছে। এটা মেনে নেয়া যায় না। দ্রুত বাকী খুনিদের গ্রেফতারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

বাদ আছর উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগসহ কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ ও কবর জেয়ারত করেন। এর আগে মসজিদে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও মোনাজাত করা হয়। এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান, কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির সদস্য রাশেদুল ইসলাম রাশেল, উপজেলা আওয়ামীলীগ নেতা হারুন উর রশিদ, মোঃ আজম উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ তসলিম হায়দার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মোঃ মিজানুর রহমান, চবি ছাত্রলীগ নেতা রকিবুল হাসান দিনার, ইউপি সদস্য মোঃ মাসুদ, সাজ্জাদ হোসেন, হামিদসহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৭ সালের ১৭ মে দিবাগত রাতে মোঃ লোকমানকে নিজ বাড়ির অদূরে নৃশংসভাবে খুন করা হয়। সে ফতেপুর ইউনিয়নের সে ৮ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য ও হেলাল চৌধুরী পাড়া করতীর বাড়ির মৃত মনির আহমেদের পুত্র। সে ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।