পৌনে ১ কোটি টাকা আত্মসাতের অভিযোগ শিবির ক্যাডারের বিরুদ্ধে

সংবাদ সম্মেলনে পৌনে ১ কোটি টাকা আত্মসাতের অভিযোগ শিবির ক্যাডারের বিরুদ্ধে

চট্টগ্রাম : সীতাকুণ্ড পৌরসভাধীন ৬ নং ওয়ার্ডের দুর্ধর্ষ শিবির ক্যাডার লিয়াকত আলীর বিরুদ্ধে ১ কোটি ৩৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

সোলেমান সওদাগর ওয়াকফ এস্টেটের সাবেক মোতওয়াল্লী সোলেমান সওদাগরের দুই কন্যা জোহরা খাতুন ও সামছুুন নাহার এ অভিযোগ আনে। প্রায় ২ কোটি ৭০ লাখ টাকার মধ্যে অর্ধেকই নিজেদের বলে দাবি করেন সোলেমান সওদাগরের দুই কন্যা।

রোববার (২৩ মে) দুপুর ১টায় সীতাকুণ্ডে প্রেসক্লাবে সোলেমান সওদাগরের দুই কন্যা সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ তুলে ধরেন। তবে অভিযোগের বিষয়ে লিয়াকত আলীর ফোনে কল করলে নম্বরটি বন্ধ পাওয়া যায়।

আরো পড়ুন : ছেলেদের শাস্তির দাবিতে মায়ের সংবাদ সম্মেলন

মোতওয়াল্লী সোলেমান সওদাগরের বড় মেয়ে জোহরা খাতুন লিখিত বক্তব্যে বলেন, বিগত ১৯ সেপ্টেম্বর ১৯৮২ সালে সীতাকুণ্ড বাজারের কলেজ রোডে অবস্থিত সোলেমান সওদাগর ওয়াকফ এস্টেটে অবস্থিত ভূমিতে ওয়াকফ দলিল নং ৩৮৭৭ রেজিস্ট্রি করে দেন। যার ওয়াকফ এস্টেটের ইসি নং ১৬০৪০। ওয়াকফ দলিলের শর্ত মোতাবেক ৫৫ % আয় আওলাদদের ভরণ-পোষণের জন্য ব্যয় হবে। কিন্তু মার্কেট থেকে প্রতি মাসে ১ লাখ ৫০ হাজার টাকা অনুসারে বছরে প্রায় ১৮ লাখ টাকা আয় হলেও সোলেমানের ছেলে শফিউল আলমের মৃত্যুর পর তার পুত্র শিবির ক্যাডার মো: লিয়াকত আলী ও মো: আলী সম্পূর্ন অন্যায়ভাবে টাকাগুলো এককভাবে ভোগ-দখল করে আসছে।

এ বিষয়ে সীতাকুণ্ড থানায় জোহরা খাতুন অভিযোগ দায়ের করলে পুলিশ গিয়ে অভিযোগটি তদন্ত করে।

এ ব্যাপারে সীতাকুণ্ড থানার ওসি তদন্ত সুমন বনিক বলেন, অনেকদিন ধরে সোলেমান সওদাগরের দুই কন্যা জোহরা খাতুন ও সামছুুন নাহারের সঙ্গে জমি–সংক্রান্ত বিষয় নিয়ে লিয়াকত আলী ও মো আলীর সঙ্গে বিরোধ চলে আসছে। পরে জোহরা খাতুন উচ্চ আদালতে গেলে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে উভয় পক্ষকে ডাকা হয়।

শিবির ক্যাডারের ভয়ভীতি দেখাচ্ছে এ অভিযোগের বিষয়ে বলেন, বিষয় খতিয়ে দেখে তাকে আইনের আওতায় আনা হবে।

অভিযোগ সুত্রে জানা গেছে, মো: আলী শিবিরের দুর্ধর্ষ ক্যাডার। তাঁর বিরুদ্ধে আগেও স্থানীয় মানুষের দায়ের করা ৩০টির মতো অভিযোগ রয়েছে।

সংবাদ সম্মেলনে পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন মো: হানিফ, মো : শাহজাহান, মো হারুন, নুরুল ইসলাম, শামসুন নাহার নিলুর কন্যা পিংকি আক্তার।