চট্টগ্রামে যে একজন মেয়র আছে সেটা দৃশ্যমান নয় : ডা. শাহাদাত

চট্টগ্রামে যে একজন মেয়র আছে সেটা দৃশ্যমান নয় : ডা. শাহাদাত

চট্টগ্রাম : নগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র দায়িত্ব গ্রহণের পর প্রথম একশ দিনে কোনো কাজেই সফল হতে পারেন নি। মেয়রের ব্যর্থতার কারণে চট্টগ্রামে যে মেয়র আছে এটাও দৃশ্যমান নয়। বিশেষ করে করোনা মহামারীর এই সময়ে ডেঙ্গু ও ম্যালেরিয়াসহ যে হারে মশার উৎপাত বেড়েছে তাতে নগরবাসী আতঙ্কিত। মশার উপদ্রবে মানুষ ঘরে টিকতে পারছে না। দিনে রাতে মশার উৎপাতে নগরবাসী এখন অস্থির। মেয়রের মশা নিধনে ক্রাশ প্রোগ্রাম সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। যেহেতু মেয়র জনগণের ভোটে নির্বাচিত হয়নি তাই নগরবাসীর প্রতি তার কোন দায়বদ্ধতাও নেই।

মঙ্গলবার (২৫ মে) বিকালে নগরীর ১৮নং পূর্ব বাকলিয়া ওয়ার্ডের চেয়ারম্যানঘাটা আয়েশা মসজিদের সামনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচীর ৫ম দিনে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন নগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন।

এসময় নগরবাসীকে মশার উপদ্রব থেকে রক্ষা পেতে নিজেদের বাসাবাড়ী ও আশেপাশের এলাকা নিজেদেরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহবান জানান ডা. শাহাদাত।

আরো পড়ুন : লবণবাহী ট্রাকে মিলল ৪৮ হাজার পিস ইয়াবা, আটক-২
আরো পড়ুন : সুখী দাম্পত্যের রহস্য জানালেন প্রিয়াঙ্কা

এরআগে ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি মরহুম আলহাজ মো. ইউসুফের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করে মরহুমের কবর জেয়ারত করেন নেতৃবৃন্দ।

ডা. শাহাদাত বলেন, ইশতেহার অনুযায়ী মশার উপদ্রব নিয়ন্ত্রণ, বর্জ্য ব্যবস্থাপনা ও ভাঙা সড়ক সংস্কারকে অগ্রাধিকার দেওয়া হয়। কিন্তু পরিকল্পনার অভাবে ক্র্যাশ প্রোগ্রামের মেয়াদ শেষ হওয়ার পরও কাজে কোনো অগ্রগতি দেখতে পায়নি নগরবাসী।

এসময় আরো বক্তব্য রাখেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।

শেয়ার করুন