কক্সবাজারের ‘বনের রাজা’ জাহাঙ্গীর চট্টগ্রামে গ্রেফতার

কক্সবাজারের ‘বনের রাজা’ জাহাঙ্গীর চট্টগ্রামে গ্রেফতার

কক্সবাজার : পেকুয়ার শীর্ষ সন্ত্রাসী এবং অন্তত আট মামলার আসামি জাহাঙ্গীর আলম প্রকাশ বনের রাজা জাহাঙ্গীর ওরফে ডাকাত জাহাঙ্গীর (৪০) কে চট্টগ্রামের বায়েজিদ থেকে অস্ত্রসহ আটক করেছে র‌্যাব-৭। আটক জাহাঙ্গীর পেকুয়া থানার জাফর আহমদের ছেলে। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন, চুরি, ডাকাতি, অবৈধভাবে বন দখল ও বনজ সম্পদ ধ্বংস, অস্ত্র ও হত্যাসহ আটটির অধিক মামলা রয়েছে। সে নেজাম উদ্দিন নামের এক ব্যবসায়ীকে নির্মমভাবে গুলি করে ও কুপিয়ে হত্যা মামলারও প্রধান আসামী। তাকে বায়োজিদ বোস্তামী থানায় হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) বিকেল সাড়ে তিনটায় র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব চট্টগ্রামের সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, নগরীর বায়েজিদ বোস্তামী থানার ফকিরাবাদ এলাকায় কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। গোপন সংবাদের ভিত্তিতে একটি দল অভিযান পরিচালনা করলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা তাকে ধাওয়া করে আটক করা হয়।

আরো পড়ুন : বায়েজিদে ছিনতাইকারী আটক পুলিশের হাতে
আরো পড়ুন : দোজখের ভয় দেখিয়ে ছাত্র নিয়ে শিক্ষক গেল দোজখে

তিনি বলেন, আটক পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে জিজ্ঞাসাবাদ করার পর তার দেখানো মতে নিজ হেফাজতে থাকা একটি এলজি, ৪ রাউন্ড গুলি উদ্ধার করে। জিজ্ঞাসাবাদে সে জানায়, সে দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার বিভিন্ন সন্ত্রাসীদের নিকট অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয়সহ নিজে ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে।

শেয়ার করুন