বলৎকারের অভিযোগে বোয়ালখালীতে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

আটক হাফেজ মো. জাকের

চট্টগ্রাম (বোয়ালখালী) : মাদ্রাসা শিক্ষার্থীকে বলৎকারের অভিযোগে হাফেজ মো. জাকের (১৯) নামের এক মাদ্রাসা শিক্ষককে আটক করেছে বোয়ালখালী থানা পুলিশ। গ্রেফতার হাফেজ মো. জাকের বাঁশখালী উপজেলার পূর্ব কাতারিয়া এলাকার নবী আহাম্মদের ছেলে।

সোমবার (৩১ মে) গভীর রাতে নিজ কর্মস্হল মাদ্রাসায়ে তৈয়বিয়া তাহেরিয়া দরবেশিয়া সুন্নিয়া এতিমখানা ও হেফজখানা থেকে তাকে আটক করা হয়।

আরো পড়ুন : পরিকল্পনা মন্ত্রীর মোবাইল ফোন ছিনতাই
আরো পড়ুন : সরিষার ‌’ভুত’ আটক করল চট্টগ্রাম কাস্টমস

অভিযোগ সূত্রে জানা যায়-বোয়ালখালী উপজেলার ৫ নং সারোয়াতলী ইউনিয়নে অবস্হিত এ মাদ্রাসাটির প্রায় শিক্ষার্থীদের বিভিন্ন সময় কুমন্ত্রণা ও কুপ্রস্তাব দিত অভিযুক্ত শিক্ষক হাফেজ মো. জাকের। এ নিয়ে কেউ উচ্চবাচ্য করার চেষ্টা করলে তার উপর নেমে আসত শিক্ষকের অমানুষিক নির্যাতন। এই ভয়ে তার বিরুদ্ধে সহজে মুখ খুলতে সাহস করতো না কেউ। শিক্ষার্থীদের নীরবতাকে পুজিঁ করে লম্পট এই শিক্ষক দিনের পর দিন চালিয়ে আসছিল তাদের উপর অমানুষিক যৌন নির্যাতন। সম্প্রতি মাত্র কয়েকদিন আগে লম্পট এই শিক্ষক একই সাথে ৫ শিক্ষার্থীর উপর পাশবিকতার খবর জানাজানি হয়ে গেলে এ নিয়ে স্হানীয় অভিভাবকদের মাঝে উত্তেজনা বিরাজ করে। অবস্হা বেগতিক দেখে লম্পট এ শিক্ষক পালিয়ে যেতে চাইলে বিক্ষুদ্ধ্ব এলাকাবাসী পুলিশকে খবর দেয়।

বোয়ালখালী পুলিশ সেখান থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসে। পরে এ ঘটনায় স্হানীয় উত্তর কন্জুরী গ্রামের আবু সিদ্দিক নামের এক অভিভাবক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ ধৃত এ শিক্ষককে নারী ও শিশু নির্যাতন আইনের সংশ্লিষ্ট ধারায় আদালতে সোপর্দ করে।