মিরসরাইয়ে ‘ভুয়া’ সাংবাদিক অলীর জেল

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:এতদিন বড় বড় ক্যামেরা কাঁদে সাংবাদিক নাম নিয়ে দিব্বি ঘুরে বেড়াতো মো. অলি। মিরসরাইয়ের প্রত্যন্ত অঞ্চলে অনেকেই তাকে সাংবাদিক হিসেবেই যানতো। অথচ জি বাংলা বুলেটিন নামের একটি অবৈধ অনলাইন চ্যানেলের নাম বিক্রি করে এতদিন সাংবাদিক হিসেবে চষে বেড়েয়েছিলো সমগ্র এলাকায়। হঠাৎ তাঁর বিরুদ্ধে আদালতের সমন। অতঃপর পুলিশের হাতে ধরা। অবশেষে হ্যান্ডকাপ পরে যেতে হলো জেলে।

পুলিশ জানায়, ২০১৯ সালে দায়েরকৃত ৫০৬ ধারায় একটি নন জিআর মামলায় (নম্বর ৮০৬) মো. অলিকে সাজা দেন চট্টগ্রাম জ্যুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত। তার বাড়ি খৈয়াছড়া ইউনিয়নের নয়দুয়ার গ্রামে। তার বাবা হাজী সিদ্দিক আহম্মদ। গত বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে তাকে গ্রেপ্তার করে মিরসরাই থানা পুলিশ। এরপর বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

মামলার ধারামতে জানা যায়, ২০১৯ সালে কথিত সাংবাদিক অলি কতিপয় ব্যক্তিকে হুমকি ধমকি দিলে তিনি মামলাটি দায়ের করেন। প্রায় দুই বছর ২০২১ সালের ৪ মার্চ আদালত মামলার রায় দেন।
মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান জানান, অলির বিরুদ্ধে বিজ্ঞ আদালতের সমন ছিলো। তাকে বুধবার গ্রেপ্তার করে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালে কথিত সাংবাদিক অলিসহ তার আরো কয়েকজন সহযোগীর অপকর্মের বিরুদ্ধে দেশের শীর্ষস্থানীয় বেশ কিছু গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। মিরসরাইয়ের সচেতন মানুষজনের বক্তব্য, আরো যারা বর্তমানে বড় বড় ক্যামেরা ঝুলিয়ে এলাকায় নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বেড়ায় তাদের বিরুদ্ধেও সাধারণ মানুষকে সচেতন হতে হবে।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন