একুশে পদক প্রাপ্ত ডক্টর জিনবোধি ভিক্ষুর উপর হামলার প্রতিবাদে সমাবেশ অব্যাহত

একুশে পদক প্রাপ্ত ডক্টর জিনবোধি ভিক্ষুর উপর হামলার প্রতিবাদে সমাবেশ – আব্দুল হান্নান

শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য একুশে পদক প্রাপ্ত গুণীজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের অধ্যাপক ডক্টর জিনবোধি ভিক্ষুর উপর ন্যাক্কার জনক হামলার একমাস অতিবাহিত হলেও অপরাধীরা এখনো আইনের আওতায় না আসায় প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

হামলার পর দিন থেকে বিভিন্ন স্থানে নিন্দা ও প্রতিবাদ অব্যাহত রয়েছে। ৮ এপ্রিল সোমবার নন্দনকাননস্থ চট্টগ্রাম বৌদ্ধ বিহার প্রাঙ্গনে হামলার প্রতিবাদে এবং দোষী ব্যক্তিদের গ্রেফতারের দাবিতে চট্টগ্রাম বৌদ্ধ বিহারের মহান ভিক্ষু সংঘ ও দায়ক দায়িকা বৃন্দের আয়োজনে দুপুর ৩: ০০ ঘটিকায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে ডক্টর দীপঙ্কর ভিক্ষুর সঞ্চলনায় সভাপতিত্ব করেন, অধ্যাপক জ্ঞানরত্ন মহাস্থবির প্রধান অতিথি ছিলেন , ভদন্ত মৈত্রীপ্রিয় মহাস্থবির মূখ্য আলোচক, এস লোকজিৎ মহাস্থবির, উদ্ধোধক ছিলেন স্থবির এম. ধর্মবোধি ভিক্ষু, উপস্থিত ছিলেন প্রিয়রত্ন মহাথের,জে ধর্মবোধি স্থবির, আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থা বাংলাদেশ এর চেয়ারম্যান ও বিশিষ্ট সংগঠক জে বি এস আনন্দবোধি স্থবির, অগ্রালংকার ভিক্ষু, প্রিয়তিষ্য ভিক্ষু সুমনপাল থেরো,আর্যমিত্র মহাথেরো সহ বিভিন্ন বিহার থেকে আগত ভিক্ষুরা এবং বৌদ্ধ নর নারীবৃন্দ। এতে ব্যক্তব্য রাখেন এড. দীর্ঘতম বড়ুয়া, এড. সুজন কুমার বড়ুয়া, শিক্ষক বিশু কুমার বড়ুয়া, স্থপতি বিজয় তালুকদার, সাংবাদিক সরোজ বড়ুয়া , ব্যাংকার বিজয় বড়ুয়া, সুশীল বড়ুয়া, মিলু বড়ুয়া, পূর্ণিমা বড়ুয়া, শেলী বড়ুয়া, সোমা মুৎসুদ্দী প্রমুখ ।

বক্তারা বলেন, একুশে পদক প্রাপ্ত ডক্টর জিনবোধি মহাথের‘র উপর এই ন্যাক্কার জনক হামলা দীর্ঘ একমাস অতিবাহিত হয়ে গেলেও দোষী ব্যক্তিরা এখনো আইনের আওতায় আসেনি , তারা এখনো ফেসবুক সহ নানা ভাবে বিভিন্ন অপ প্রচারসহ নানা ভাবে জিনবোধি ভিক্ষুকে হেনস্থা করার অপচেষ্টায় লিপ্ত, তাদের অবিলম্বে গ্রেফতায় করে উপযুক্ত শাস্তির দাবি জানানো হয় । বক্তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা অধ্যাপক ডক্টর জিনবোধি ভিক্ষুকে একুশে পদকে ভূষিত করে সম্মানিত করেছেন আর সেই পদক আর সম্মানকে প্রশ্নবিদ্ধ করতে কতিপয় ব্যক্তি ফেসবুকে নানা বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দিয়ে রাষ্ট্র বিরোধী কাজে জড়িত রয়েছেন, সেই সব ষড়যন্ত্র কারী ও অপপ্রচার কারীদের আইনের আওতায় আনার জোর দাবি জানানো হয় ।

শেয়ার করুন