মিথ্যা সংবাদের প্রতিবাদ জানিয়েছেন বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী সিরাজ উদ্দৌলা

মিথ্যা বানোয়াট ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা জানিয়েছেন বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী হযরত কালুশাহ কমপ্লেক্সের মতোয়াল্লী আলহাজ¦ সিরাজ উদ্দৌলা।

বুধবার (২৪ এপ্রিল) হযরত কালুশাহ কমপ্লেক্স (রঃ) এর মতোয়াল্লী, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক, শিক্ষানুরাগী, আলহাজ¦ সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে দৈনিক মানব জমিন, যুগান্তর, ইত্তেফাক পত্রিকাসহ কয়েকটি গণমাধ্যমে “সীতাকুণ্ডে মেরিন ইঞ্জিনিয়ারের খামারবাড়ি দখলের চেষ্টার অভিযোগ” শিরোনামে একটি মিথ্যা বানোট ও ভিত্তিহীন’ সংবাদ প্রকাশিত হয়েছে দাবি করে প্রতিবাদ জানিয়েছেন তিনি।

এক প্রতিবাদ লিপিতে তিনি বলেছেন, আমাকে জড়িয়ে যে খবর প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভুয়া, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। আমি এই নিউজের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। প্রকৃত ঘটনা হচ্ছে, আমার রেজিস্ট্রিকৃত দলিলমূলে খরিদকৃত সম্পত্তি যার তফসিল বিএস খতিয়ান নং ১৬১৬, দাগ নং ৫৭৬১ দাগের আন্দর ১৪ শতক ও ৫৭৬২ দাগের আন্দর ০৬ শতক। ১৪৩০ বাংলার খাজনা রশিদ পরিশোধকৃত জায়গার উপর গোপনে ট্রাক দিয়ে বালি ফেলা হচ্ছিলো। ঐদিন আমি আমার বাড়ি থেকে বের হলে দেখি তারা চুরি করে ট্রাক থেকে ফেলা বালি বেলচা দিয়ে বস্তায় ভরছে। এসময় তাদের বোঝানো চেষ্টা করি এই জায়গার উপর স্থিতাবস্থা আদেশনামা রয়েছে। এতে তারা আমাকে উল্টো হুমকী দেয়। এসময় তাদের কাছ থেকে বেলচাটি নিয়ে নেই মাত্র। সেই ছবিটিতে মিথ্যা বর্ণনা দিয়ে গণমাধ্যমে দুইজনকে পিটিয়ে আহত করার যে অভিযোগ করা হয়েছে সে বিষয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি আপীল বোর্ড শাখা নং – ৪ , সেগুনবাগিচা ঢাকা এর শাখা প্রধান সিনিয়র সহকারি সচিব হোসনা আফরোজা এর স্বাক্ষরিত যে আদেশের কপিটি রয়েছে সেই আদেশনামাটির বিষয়ে প্রতিবেদক জানতে চাইলে বিষয়টি স্পষ্ট হয়ে যেতো। অথচ প্রতিবেদক বিষয়টি জানেনই না।
তাছাড়া প্রকাশিত নিউজের মধ্যে যে ছবি প্রকাশ করা হয়েছে তাতে আমাকে হেয় করা হয়েছে। একটি পক্ষ নিজেরাই এমন ভুয়া বিষয় তৈরি করে আমার বিরুদ্ধে কুৎসা ছড়াচ্ছে। আমি এতে সামাজিক, মানষিক ও প্রাতিষ্ঠানিকভাবে হেয় প্রতিপন্ন হয়েছি। কারন আমি সীতাকুণ্ডের অন্যতম পূন্যস্থান হযরত কালুশাহ কমপ্লেক্স এর একজন মতোয়াল্লি। এই কমপ্লেক্স এর আওতায় শত শত এতিম শিক্ষার্থী রয়েছে। শিক্ষক-কর্মকর্তা, কর্মচারি রয়েছেন। তাদের সকল দায় দায়িত্ব পরিচালনা আমার কাঁধে। আমার ব্যবসায়িক, পারিবারিক বিষয়ে যতটুকু না প্রাধান্য দেই তার চাইতে বেশি ভালোবাসি আমার প্রাণপ্রিয় প্রতিষ্ঠান কালুশাহ কমপ্লেক্সকে। দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে মানবজমিনসহ অন্যান্য গণমাধ্যম বিষয়টি গভীরভাবে অনুসন্ধান করা উচিৎ ছিলো বলে আমি মনে করছি।
পত্রিকায় প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীনভাবে মৃত হাজী জাফর আহম্মেদ সওদাগরের ছেলে মোহাম্মদ জামাল উদ্দীন প্রতিবেদককে ভুল বুঝিয়ে করিয়েছেন। প্রকৃতপক্ষে জামাল উদ্দীন একজন ভূমি লোভী, মামলাবাজ, সম্পত্তি জোর জবর দখল বাজ ধরনের ব্যক্তি ও আইন অমান্যকারী ব্যক্তি। জমিটি আমার খরিদা জমি। যা আমার নামে দলিল, নামজারী খতিয়ান খাজনার দাখিলা ও জমির দখল আমার অনুকূলে দীর্ঘ ৩০ বছর যাবৎ আছে যা আমি ভোগ দখল করে আসতেছি। কুটকৌশলী জামাল উদ্দিন জমির মালিকানা দাবীর লক্ষে দুরভী সন্ধি করে বিভিন্ন মামলা গ্রহণ করে মালিকানা দাবী করে আদালতে মামলা দায়ের করেন। মামলায় হেরে গিয়ে বর্তমানে ঢাকা সেগুন বাগিচা ভূমি আপিল বোর্ডের ফুলবোর্ডে আবেদন দায়ের করেন । বর্তমানে মামলা চলমান আছে। মামলা চলমান অবস্থায় স্থিতিবস্থা জায়গায় স্থাপনা নির্মাণে অপচেষ্টায় লিপ্ত ছিলো ভূমি লোভী জামাল। অন্যায় কাজে বাধা দিলে সে অকথ্য ভাষায় গালি গালাজ করে ও সন্ত্রাসী দিয়ে আমার ক্ষতি সাধন করবে বলে হুমকি দিতে থাকে। এর সাথে সাংবাদিকদের মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে প্রতিহিংসা চরিতার্থ করার জন্য ভুয়া সংবাদ প্রচারকাজে লিপ্ত হয়। এতে আমার দীর্ঘদিনের সুনাম ক্ষুণ্ণ করা হয়েছে। শিপ ব্রেকিং ইয়ার্ড ব্যবসার সুবাদে সরকারকে আমি প্রতিবছর কোটি কোটি টাকা কর দিয়ে থাকি। সারা সীতাকুণ্ড জুড়ে সুপরিচিত ও স্বনামধন্য ব্যবসায়ী ও সমাজসেবক হিসেবে পরিচিতি লাভ করেছি। প্রতারণা, জুলুম ও অন্যায় কাজের সঙ্গে আমি কোনো দিনও জড়িত ছিলাম না এবং এখনো নেই। এলাকার একটি স্বার্থাস্বেষি কুচক্রী ও ভূমিদস্যু দালালচক্র সাংবািরে মিথ্যা তথ্য দিয়ে আমাকে সামাজিক এবং পারিবারিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য বিভিন্ন ধরনরে অপচষ্টোয় লিপ্ত রয়েছে। তাই আমার বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, বন্ধুমহল শুভাকাঙ্খি গণমাধ্যমে অসত্য মিথ্যা সংবাদ মেনে নিতে পারেন না বিদায় উল্লেখিত প্রতিবেদনটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

শেয়ার করুন