মুক্তিযোদ্ধা শাহজাহান হত্যা মামলার ২ আসামী গ্রেপ্তার

চট্টগ্রাম : মিরসরাইয়ের ওচমানপুরে মুক্তিযোদ্ধা শাহজাহান হত্যা মামলার এজাহারনামীয় এক নম্বর আসামী শাহাদাত হোসেন রনি (২২) ও দুই নম্বর নম্বর আসামী রাজা মিয়াকে (৬০) গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত দুজন বাবা-ছেলে।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৭ জুন) রাতে অভিযান চালিয়ে নোয়াখালী জেলার চর জব্বার থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (৮ জুন) তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গত ২৮ মে জায়গা বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় গুরুত্বর আহত হন শাহজাহান। পরে দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি এক সময় ওচমানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

২৯ মে বিকেলে নিহতের মেয়ে রিনা আক্তার বাদি হয়ে শাহাদাত হোসেন রনিকে প্রধান আসামী করে জোরারগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনায় জড়িত থাকার অভিযোগে তখন এজাহারনামীয় ৭ ও ৮ নং আসামীকে আটক করেছে পুলিশ। এরা হলো সানাউল্লাহ পলাশ ও নুরুল হুদা দুলাল।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ নূর হোসেন মামুন জানান, ওসমানপুর ইউনিয়নে মুক্তিযোদ্ধা মো. শাহজাহান হত্যা মামলার এজাহারনামীয় দুইজন আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। সোমবার সন্ধ্যায় নোয়াখালীর চর জব্বার থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এর আগে এজাহারনামীয় দুই আসামী নুরুল হুদা দুলাল ও সানা উল্লাহ পলাশকে আটক করে কারাগারে প্রেরণ করা হয়েছে। অন্য আসামীদেরও আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।