হাটহাজারীতে প্রধানমন্ত্রীর উপহার ঘরের দলিলসহ চাবি হস্তান্তর

চট্টগ্রাম : হাটহাজারীতে ভূমিহীন ও গৃহহীন ২৬ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খতিয়ানসহ জায়গার দলিল এবং চাবি হস্তান্তর করা হয়েছে।

রোববার (২০ জুন) প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ উপজেলা অডিটোরিয়ামে উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নে নির্মিত ২৬ টি পরিবারের সদস্যদের মাঝে এসব হস্তান্তর করেন।

এ সময় নির্বাহী অফিসার রুহুল আমিন, সহকারী কমিশনার ভূমি শরীফ উল্যাহ, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাৎ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক, মহিলা ভাইস চেয়ারম্যান মোক্তার বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাইদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক নুরুল আহসান লাভু, সাবেক সভাপতি ফতেপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ শামিম, সাবেক সাধারন সম্পাদক গুমানমর্দ্দন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের আওতায় হাটহাজারীতে ১ম দফায় ১৬টি এবং ২য় দফায় ১০টিসহ মোট ২৬ টি উপহার ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য বরাদ্দ পায়। ফলশ্রুতিতে উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় প্রায় ৫০ লক্ষ টাকা ব্যয়ে সেমিপাকা গৃহ নির্মাণ করা হয়। প্রতিটি গৃহে দুটি বেড রুম, একটি কিচেন ও একটি ওয়াশ রুম রয়েছে। ব্যবস্থা করা হয়েছে পল্লী বিদ্যুতের। প্রতিটি মিটার সরকারের অর্থায়নে প্রত্যেকের নামে নামে করা হয়েছে।

এছাড়া আশ্রয়ন প্রকল্পের এসব গৃহবাসীর সুবিধার্তে তিনটি গভীর নলকূপ ও একটি পুকুর খনন করা হয়েছে। যাতায়াতের সুবিধার্তে তাদের জন্য সংস্কার করা হয়েছে চলাচলের রাস্তা। সরকারের নির্দেশনানুযায়ী জনবসতি, বাজার, স্কুল, মন্দির, মাদ্রাসা সব কিছুই প্রকল্পের কাছাকাছি রয়েছে। প্রকল্পের প্রত্যেকটি ঘর স্বামী স্ত্রীর যৌথ নামে খতিয়ান সৃজন করা হয়েছে।