স্বর্ণের বারসহ রোহিঙ্গা যুবক আটক নাইক্ষ্যংছড়ি সীমান্তে

স্বর্ণের বারসহ আটক রোহিঙ্গা যুবক নাইক্ষ্যংছড়ি সীমান্তে

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : নাইক্ষ্যংছড়ি সীমান্ত ঘুমধুম ইউনিয়নের বেতবুনিয়া বাজার এলাকা থেকে ৩ পিস স্বর্ণের বারসহ (৪২ ভরি) মো. ইউনুছ(২৫) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ । আটক ইউনুছ কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং শরণার্থী ক্যাম্পের ই-ব্লকের মৃত নুর হোসেনের ছেলে।

সোমবার (২১ জুন) রাত সাড়ে ৯টার দিকে নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বেতবুনিয়া বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

মঙ্গলবার (২২ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন।

আরো পড়ুন : সরকারের দক্ষতায় মাথাপিছু আয়ে ভারতকে ছাড়িয়েছে : তথ্যমন্ত্রী
আরো পড়ুন : উপজেলা প্রশাসনের সেবার সাথে পেলেন ফুল-শুভেচ্ছা স্মারক

ঘুমধুম পুলিশ তদন্তকেন্দ্র সূত্র জানান, গত সোমবার রাতে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেনের দিকনির্দেশনা এবং সার্বিক তত্ত্বাবধানে ঘুমধুম পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ এস,আই মুখলেছুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স এএসআই মুহাম্মদ শাহাবুদ্দিনসহ একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তের ঘুমধুম ইউনিয়নের বেতবুনিয়া বাজার এলাকা অভিযান চালিয়ে ৩ পিস স্বর্ণ বারসহ (৪২ ভরি) এক স্বর্ণ পাচারকারী রোহিঙ্গা যুবককে আটক করতে সক্ষম হয়।

উদ্ধাকৃত স্বর্ণের আনুমানিক বজার মূল্য ২৯ লাখ ৪০ হাজার টাকা।

ঘুমধুম পুলিশ তদন্তকেন্দ্র ইনচার্জ এসআই মুখলেছুর রহমান এই প্রতিবেদককে বলেন, রোহিঙ্গা মো. ইউনুছ সীমান্ত অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে পাচারের উদ্দেশ্য স্বর্ণগুলো নিয়ে আসছিলো মায়ানমার থেকে। পথিমধ্যে গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে তার দেহ তল্লাশি করে ৩ পিস স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। দীর্ঘদিন ধরে মায়ানমার থেকে স্বর্ণ পাচার করছে বলে স্বীকার করেন।

আটককৃত আসামীকে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে আলামতসহ আদালতে প্রেরণ করা হয়েছে। শুনানীশেষে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।