চলন্ত বাসে গার্মেন্টস কর্মীকে ধর্ষণ, আদালতে ৬ আসামি

গণধর্ষণ

চট্টগ্রাম: নগরের আকবর শাহ এলাকার গার্মেন্টস কর্মী এক তরুণীকে গত বুধবার (২৩ জুন) রাত থেকে বৃহস্পতিবার (২৪ জুন) সকাল পর্যন্ত চলন্ত বাসে এবং মিরসরাই ও সীতাকুণ্ডের পৃথক তিনটি জায়গায় একাধিকবার ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৬ জনকে আদালতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার রাতে ওই তরুণী মিরসরাই থানায় ধর্ষণ মামলা করলে পুলিশ তাদের গ্রেফতার করে।

শনিবার (২৬ জুন) দুপুরে আসামিদের আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মিরসরাই থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মুজিবুর রহমান।

গ্রেফতার ছয়জন হলেন- রায়হান রানা (১৯), আল আমিন (২৪), বাসের হেলপার শাহাদাত হোসেন মামুন (২২), বাস চালক ইসমাইল (৩১), বেলাল (২৩) ও সাগর (২২)। এদের মধ্যে সাগরকে মিরসরাই থেকে, অন্য ৫ জনকে সীতাকুণ্ড এলাকা থেকে গ্রেফতার করা হয়।

ওসি মুজিবুর রহমান বলেন, গ্রেফতার ছয়জনের মধ্যে দুইজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে পারে। তারা জবানবন্দি না দিলে আমরা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করবো।

তিনি আরও বলেন, বাসের হেলপার শাহাদাত হোসেন মামুনের সঙ্গে ওই তরুণীর পূর্ব পরিচয় ছিল। এর সূত্র ধরে মোবাইল ফোনে যোগাযোগ করে তাকে মিরসরাই নিয়ে যায়। সেখানে নিয়ে এক দালালের মাধ্যমে ব্ল্যাকমেইল করে ধর্ষণ করে। এরপর সায়েরখালী বেড়িবাঁধ এলাকায় নিয়ে গিয়ে আরও কয়েকজন তাকে ধর্ষণ করে। এছাড়া সীতাকুণ্ডের ত্রিপুরাপল্লী এলাকার আশপাশে নিয়েও তাকে ধর্ষণ করা হয়।

ভুক্তভোগী তরুণীর অভিযোগ, বুধবার সন্ধ্যায় গার্মেন্ট থেকে ফেরার পথে বাসচালক বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে বাসে তুলে নেয়। সীতাকুণ্ডের দিকে গাড়ি চলতে থাকলে তিনি প্রতিবাদ করেন। একপর্যায়ে চলন্ত গাড়িতে তাকে ধর্ষণ করে চালক ও সহকারী। পরে আরও কয়েকবার ধর্ষণের শিকার হন।

ওসি মুজিবুর রহমান বলেন, ওই তরুণীকে বিভিন্ন জায়গায় ধর্ষণে মোট নয়জন যুক্ত ছিল। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। ধর্ষিতা বর্তমানে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস (ওসিসি) সেন্টারে চিকিৎসাধীন।