হাটহাজারীতে সিএনজি চোর চক্রের ৪ সদস্য গ্রেফতার

চট্টগ্রাম : হাটহাজারীতে সিএনজি থ্রি হুইলার চোর চক্রের চার সদস্যকে গ্রেফতারসহ দুটি সিএনজি উদ্ধার করেছে পুলিশ। চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ রুবেল (২৮), মোঃ রমজান আলী (৩২), মোঃ বেলাল (৩৯), মোঃ খোরশেদ (৩০)।

জানা যায়, দীর্ঘদিন থেকে এ গ্রেফতারকৃত চক্রের সদস্যরা হাটহাজারীসহ চট্টগ্রাম জেলার বিভিন্ন জায়গায় সংঘবদ্ধভাবে সিএনজিচালিত গাড়ি ছিনতাই করে আসছে।

এ বিষয়ে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, গত ৬ মাসে হাটহাজারীতে প্রতারণা করে ৪/৫ টি সিএনজি থ্রি হুইলার চুরির ঘটনা ঘটেছে। যার প্রেক্ষিতে এ নিয়ে আমরা কাজ শুরু করি। জানতে পারি শুধু চুরি করে এদের কাজ শেষ নয় চুরির পর ফেরত দেয়ার কথা বলে ভুক্তভোগীদের কাছ থেকে বিকাশে টাকাও নেয়।

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহাদাৎ স্যারের তত্ত্বাবধানে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রথমে দুইজন সক্রিয় প্রকৃত চোরকে গ্রেফতার করি যারা হাটহাজারী পটিয়া চট্টগ্রাম মহানগরে সিএনজি চুরি করে। তাদের দেয়া তথ্যমতে বাকী দুজনকে গ্রেফতার করি।

তিনি আরো বলেন, চুরি করে তারা যাদের কাছে বিক্রি করে এবং যারা গাড়ির ইঞ্জিন চেসিস টেম্পারিং করে তাদের কয়েকজনের পরিচয়ও পেয়েছি তাদেরও দ্রুত আইনের আওতায় আনা হবে। ওসি সিএনজি মালিক ও চালকদের গাড়ি নিয়ে আরো সতর্ক হওয়ার অনুরোধ জানান। বিশেষ করে কেউ পান সিগারেট খাওয়ার কথা বললে তাদের এড়িয়ে যাওয়ার অনুরোধ করেন তিনি।