বাংলাবাজারের জান্নাতসহ দুই নারি চাঁদাবাজ আটক

চট্টগ্রামে জান্নাতসহ আটক দুই নারি চাঁদাবাজ

চট্টগ্রাম : নগরীর শেরশাহ বাংলাবাজার এলাকার চিহ্নিত দুই নারি চাঁদাবাজকে আটক করেছে র‌্যাব-৭। তাদের মধ্যে আব্দুল মতিনের স্ত্রী জান্নাত বেগম নামের একজন নিজেকে পুলিশের বউ পরিচয় দিতেন। অপর আটক নারি এসময় তাদের কাছ থেকে চাঁদার ১২শ’ টাকা জব্দ করা হয়। আটক অপর নারি চাঁদাবাজ শেরশাহ বাংলাবাজার ব্যাংক পাহাড় সরকারি খাস জমিতে বসবাসকারী মো. হায়দার আলীর স্ত্রী ফাতেমা বেগম।

সোমবার ( ২৮ জুন) নগরীর বায়েজিদ বোস্তামী থানার বাংলাবাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের গ্রেপ্তারে এলাকার মানুষের মনে স্বস্তি ফিরে এসেছে।

আরো পড়ুন : চকরিয়ার ত্রাস মার্শাল গ্রেপ্তার
আরো পড়ুন : বিএনপির কেন্দ্রীয় দুই নেতার পদত্যাগ

র‌্যাব-৭, চট্টগ্রামের সহকারী পরিচালক ( মিডিয়া) নুরুল আবছার বলেন, বায়েজিদ বোস্তামী থানার বাংলাবাজার এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের ২ জন সক্রিয় সদস্যকে চাঁদাবাজির অর্থসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। তারা এশিয়ান হাইওয়ে রোডে ফুটপাতের ওপর বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ী, পরিবহনের কাছ থেকে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিদের নাম ব্যবহার করে চাঁদা দাবীসহ চাঁদার টাকা আদায় করে আসছে।

জিজ্ঞাসাবাদে তারা চাঁদাবাজির কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বায়েজিদ বোস্তামী হস্তান্তর করা হয়েছে।

বায়েজিদ থানার ওসি কামারুজ্জামান বলেন, গ্রেপ্তারকৃত জান্নাত বেগমের স্বামী মৃত আব্দুল মতিন। তিনি ১০/১২ বছর আগে দুয়েকজন পুলিশ সদস্যের বাবুর্চি হিসাবে কাজ করেছে। সেই থেকে জান্নাত বেগম পুলিশের বৌ পরিচয় দিয়ে আসছেন। তিনি পুলিশ সদস্য ছিলেন না।

শেয়ার করুন