অস্ত্র ছেড়ে আলোর পথে এসে যুবক প্রতিপক্ষের হাতে নিহত

অস্ত্র ছেড়ে আলোর পথে এসে যুবক প্রতিপক্ষের হাতে নিহত

চট্টগ্রাম (মহেশখালী) : কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে আলোর পথে ফিরে আসা এক যুবককে কুপিয়ে হত্যা করে পালিয়েছে একদল ডাকাত। নিহত যুবক উপজেলার কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলার গ্রামের মৃত আব্দু ছাত্তারের পূত্র একরাম (৩০)।

বুধভার (৩০ জুন) রাত সাড়ে ১০টার দিকে মাতারবাড়ির উত্তর রাজঘাটে বেড়াতে ওয়াপদা পাড়া এলাকায় গেলে আগে থেকে উৎপেতে থাকা ডাকাত দল তার গতিরোধ করে অপহরণ করে নিয়ে গিয়ে কোহেলিয়া নদীর পাড়ে কুপিয়ে ও চোখ উপড়ে পেলে হত্যা করে নদীতে ফেলে পালিয়ে যায়।

পরে স্থানীয় এলাকাবাসীরা দেখতে পেলে স্থানীয় চেয়ারম্যান ও পুলিশকে খবর দেয়। পরে মহেশখালী থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে মর্গে প্রেরণ করেছেন ।

এই ঘটনায় বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৯ টায় হত্যার সাথে জড়িত একজন কালামারছড়ার উত্তর নলবিলা একটি বাড়ীতে গোপনে আশ্রয় নিলে ওই বাড়ী থেকে কবির নামে ওই ব্যক্তিকে জনতা আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ করেছে।

আরো পড়ুন : লকডাউনের দ্বিতীয় দিনে সড়কে নেই কার-মাইক্রো
আরো পড়ুন : দেশে করোনায় আরও ১৪৩ জনের প্রাণহানি

আলোর পথে ফিরে আসা স্থানীয় মানিক ও শেখ মুজিবসহ অনেকে জানান, মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং আইজিপি মহোদয়ের হাতে অস্ত্র ও গুলি জমা দিয়ে স্বাভাবিক জীবনে ফেরার প্রত্যয়ে আত্মসমর্পণ করি। কিন্তু ঘটে যাওয়া হত্যাকান্ডটি অন্যান্য আত্মসমর্পণ কারীদের মনে ভীতিসঞ্চার করেছে। আমরা নিরাপত্তাহীনতায় ভূগছি।

অস্ত্র ছেড়ে আলোর পথে এসে যুবক প্রতিপক্ষের হাতে নিহত

উল্লেখ , নিহত যুবক একরাম গত ২০১৯ সালের ২২ অক্টোবর কালারমারছড়া সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র ও গুলি জমা দিয়ে আত্মসমর্পণ করে আলোর পথে ফেরার আশায় একযোগে তিনিসহ ৯৬ জন জলদস্যু ও অস্ত্রের কারিগর স্বাভাবিক জীবনে ফিরেছিলেন।

মহেশখালী থানার ওসি মোহাম্মদ আব্দুল হাই বলেন, মহেশখালী থানায় কবির’র বিরোদ্ধে ১৪ মামলা রয়েছে এবং মৃত ব্যক্তি একারামের বিরুদ্ধে ও ১১ টি মামলা রয়েছে , হত্যা কান্ডের সাথে জড়িত সন্দেহে কবির আটক রয়েছে এবং তার প্রমান সাপেক্ষে আইনগত পদক্ষেপ গ্রহন করা হবে।