‘স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা-শরম’ বলতে কিছু নেই’

 ‘স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা-শরম’ বলতে কিছু নেই’

ঢাকা : ক্ষমতাসীন সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের ‘লজ্জা-শরম’ বলতে কিছু নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। করোনা মহামারির এ সময়ে স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনা দেশের মানুষের জীবন ঝুঁকিতে ফেলেছে বলেও মন্তব্য করেন তিনি।

রোববার (৪ জুলা্কই) ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে ‘মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: গণমাধ্যমের প্রত্যাশা ও প্রাপ্তি’ শিরোনামে ভার্চ্যুয়াল আলোচনা সভায় এই মন্তব্য করেন মির্জা ফখরুল।

আরো পড়ুন : কিউএমজি ও ডিজিএফআইয়ের দায়িত্বে নতুন মুখ

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বর্তমান সভাপতি এম আবদুল্লাহ, কবি আবদুল হাই শিকদার, বিএফইউজে মহাসচিব নুরুল আমিন রোকন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক বাকের হোসাইন, বাসির জামাল, রাশেদুল হক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী প্রমুখ বক্তব্য দেন।

মির্জবা ফখরুল বলেন, করোনাভাইরাসে যখন মানুষের জীবন চলে যাচ্ছে, আপনি দেখুন তখন স্বাস্থ্য খাতে কীরূপ দুর্নীতি চলছে। আমরা প্রথম থেকে বলছিলাম, জেলার হাসপাতালগুলোতে পর্যাপ্ত পরিমাণ আইসিইউ বেডের ব্যবস্থা করা হোক, অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করা হোক, ওষুধের ব্যবস্থা করা হোক। দুর্ভাগ্যজনকভাবে ৫২ শতাংশ হাসপাতালে কোনো আইসিইউ বেড নেই। আপনারা শুনলে অবাক হবেন যে একটা জেলা হাসপাতালে পর্যন্ত কোনো অক্সিজেন সরবরাহের ব্যবস্থা নেই।

বিএনপির মহাসচিব বলেন, স্বাস্থ্যমন্ত্রী কি নির্লজ্জ একজন ব্যক্তি! পার্লামেন্টে তাঁর বিরুদ্ধে তাঁর দলের লোকেরা কথা বলছেন, বিরোধী দলের কয়েকজন কথা বলেছেন, সারা দেশের মানুষ কথা বলছেন। তাদের মন্ত্রণালয়ের দুর্নীতি প্রমাণিত হয়েছে, দুর্নীতিতে সাজাপ্রাপ্ত ব্যক্তির সঙ্গে তিনি চিত্রিত হয়েছেন। ছবি তোলা হয়েছে অ্যাগ্রিমেন্ট সই করার সময়ে। তারপরও তিনি পদত্যাগ করছেন না এবং লজ্জা-শরম কোনো জিনিস আছে বলে মনে হয় না।

গণমাধ্যম আজ নির্যাতিত উল্লেখ করে ফখরুল বলেন,গণমাধ্যমে এতটুকু সরকারের সমালোচনা করলে তাদের বিভিন্নভাবে নির্যাতনের শিকার হতে হচ্ছে, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মাধ্যমে চরম নির্যাতন করা হচ্ছে। আমি দেখলাম, গত ৬ মাসে ১৫০ জনের মতো সাংবাদিকের বিরুদ্ধে শুধু সত্য কথা লেখার জন্য ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা করা হয়েছে।

শেয়ার করুন