মিরসরাইয়ে বসতঘরে আগুন, আহত ২

চট্টগ্রাম : মিরসরাইয়ে রান্না ঘরের গ্যাস সিলিন্ডারের আগুনে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (১২ জুলাই) সকাল ১১টায় উপজেলার করেরহাট ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বরইয়া গ্রামের দারবক্স ভূঁইয়া বাড়ির সুলতান আহম্মদের রান্না ঘর থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।

অগ্নিকান্ডে নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, কাগজপত্রসহ প্রায় ২০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবার।

আহত দুইজন হলো, দারবক্স ভূঁইয়া বাড়ির সুলতান আহমদের ছেলে মিজানুর রহমান ও মোরশেদ আলম।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ শাহরিয়া নাসিম রিসাদ বলেন, রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, কাগজপত্রসহ প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও আমার দাদা সুলতান আহমদ ও চাচা মোরশেদ আলম আহত হয়েছেন। আগুনে কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ধারণা করা হচ্ছে রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তাধীন।

করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করে ব্যক্তিগত উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদেরকে নগদ টাকা, কাপড়সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী দিয়ে এসেছি।